শনাক্ত চার লাখ ছাড়াল

26

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ১৫ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৪৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৪ লাখ ২৫১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৯৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬০০ জন।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৬৬টি। পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৫৮টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৬ জন নারী রয়েছেন। এদের মধ্যে ১৪ জন হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে রয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১০৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৩ হাজার ২৮০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৫ হাজার ৩২৫ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬৪২ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭৬৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ১১ হাজার ৩৭৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৫০ হাজার ৯৮৩ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৬১০ জন।