শংকরবাটিতে প্রাথমিকের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

22

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শংকরবাটি পোলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। সোমবার এর আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন লাল বর্ণ।
২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মানব সেবার লক্ষ নিয়ে রাজশাহী বিভাগের পাবনা ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় মুমূর্ষু ও দুস্থ মানুষের জন্য রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন মানবিক কাজ করে আসছে বলে জানান, লাল বর্ণের প্রতিষ্ঠাতা পরিচালক মো. রকিবুল হোসেন।
রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমে উপস্থিত থাকা বিদ্যালয়টির প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর ব্যক্তিগত প্রোফাইল তৈরির জন্য রক্তের গ্রুপ নির্ণয় টা জরুরি। অভিভাবকরা আলাদাভাবে এটি করতে গেলে অর্থ ও সময় ব্যয় হতো। একসাথে সকল শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে পেরে আমরা ও অভিবাবকরা উপকৃত। তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান স্বেচ্ছাসেবী সংগঠন লাল বর্ণকে।
শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন, পৌরসভার ১৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জারজিস আলী, লাল বর্ণের সমন্বয়ক দেলোয়ার হোসেন। রক্তের গ্রুপ নির্ণয় করেন প্রশিক্ষিত প্যাথলজিক্যাল সহকারী মো. ওমর ফারুক, মো. আবুল হোসেন, ফারুক নাঈম ও মো. জোবায়ের হোসেন।
এছাড়া স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে ফারজানা খাতুন, সানজিদা আক্তারসহ অন্যরা।