র‌্যাবের তিন অভিযান : সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেপ্তার ১০, মাদক উদ্ধার

22

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। পৃথক তিনটি অভিযানে মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত এক আসামিসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল রবিবার দুপুরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাধীন কল্যাণপুর এবং ডা. আ.আ.ম. মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়াম এলাকায় অভিযান চালায়। কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে মাদকবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযানে বিভিন্ন স্থানের ৮ জনকে মাদক সেবন অবস্থায় গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানায়। তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
এছাড়া রবিবার দুপুর ২টায় র‌্যাবের অপারেশন দল সদর উপজেলার রামচন্দ্রপুরহাট এলাকা হতে মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামি মো. বুলেট নমের একজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া বুলেট জেলার শিবগঞ্জ উপজেলার দক্ষিণ তেলীখালী খালপাড়া গ্রামের মো. সাজেমান আলীর ছেলে। কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ও কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালান র‌্যাব সদস্যরা। তাকে জেলার শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
অপর অভিযানে ৩৩ বোতল বিদেশী মদসহ একজনকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব অপর সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়। গত শনিবার রাত ৯টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের দাইপুকুরিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া তরুণ শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর হঠাৎপাড়া গ্রামের মো. ফাইজউদ্দিনের ছেলে মো. মাসির আলী (২০)।
এ অভিযানে নেতৃত্ব দেনÑ কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ও কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম। এ ব্যাপারে জেলার শিবগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।