র‌্যাবের অভিযান : হেরোইন ও ফেনসিডিল উদ্ধার, দুজন গ্রেপ্তার

12

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পৃথক অভিযানে সোয়া কেজি হেরোইন ও ১০৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। ফেনসিডিলের সঙ্গে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত শুক্রবার রাতে জেলার সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল বাবলাবোনা ৬নং বাঁধের মোড় এলাকা থেকে হেরোইনগুলো উদ্ধার করা হয়।
র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প জানায়, শুক্রবার রাত ৯টার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকিরের নেতৃত্বে¡¡ র‌্যাবের অপারেশন দল মাদকবিরোধী অভিযান চালায়। অভিযানে জেলার সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল বাবলাবোনা ৬নং বাঁধের মোড় এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় সোয়া কেজি হেরোইন উদ্ধার করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদককারবারি পালিয়ে যায়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।
অপর দিকে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল শনিবার দুপুর আড়াইটায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের ফুলতলা মোড় এলাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়। কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানি উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে¡¡ চলা অভিযানে ১০৫ বোতল ফেনসিডিলসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেনÑ জেলার শিবগঞ্জ উপজেলার আজমতপুর গ্রামের মৃত বাবলু মিয়ার ছেলে মাসুদ রানা (৩২) ও মৃত ফরিজ উদ্দিনের ছেলে মিঠুন (২৬)।
এ ব্যাপারে জেলার শিবগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।