রোনালদো বছরের সর্বোচ্চ গোলদাতা

2

ক্রিশ্চিয়ানো রোনালদো এক জাদুকর। তিনি রেকর্ড গড়েন, রেকর্ড ভাঙেন। বয়সকে বৃদ্ধাঙুলি দেখিয়ে পর্তুগিজ মহানায়ক এখনো পাল্লা দিচ্ছেন কমবয়সী সব তারকাদের সঙ্গে। মুখে নয়, গোল করে রোনালদো জানিয়ে দিচ্ছেন, বয়স কেবল একটা সংখ্যা মাত্রই। এই ৩৮ বছর বয়সেও পর্তুগিজ মহানায়ক ফুটবলে ফুল ফোটাচ্ছেন। তিনি-ই বছরের সর্বোচ্চ গোলদাতা হচ্ছেন। মঙ্গলবার রাতে সৌদি প্রো লিগে ম্যাচ ছিল আল নাসরের সঙ্গে আল ইত্তিহাদের। আল নাসর উড়িয়ে দিয়েছে ইত্তিহাদকে।

আল নাসরের পাঁচ গোলে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোল। সৌদি প্রো লিগে আল নাসর ৫-২ গোলে হারিয়েছে আল ইত্তিহাদকে। ‘সিআর সেভেন’ পেনাল্টি থেকেই জোড়া গোল করেন। দ্বিতীয় গোলটি করে ক্রিশ্চিয়ানো রোনালদো ২০২৩ সালে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এসেছেন। রোনালদোর পিছনে এখন হ্যারি কেইন, কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ড। বয়স ৩৮ হলেও রোনালদো এখনো মাঠে নেমে ম্যাজিক দেখাচ্ছেন। গোল করছেন, গোল করাচ্ছেন। নবীন ফুটবলারদের তিনি অনুপ্রেরণা।

পর্তুগিজ মহাতারকার গোলসংখ্যা এখন ৫৩। ইনস্টাগ্রামে আল নাসর এখন রোনালদো বন্দনা করেছে, আল নাসর অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো আল ইত্তিহাদের বিরুদ্ধে নিজের ৫৩তম গোলটি করে ২০২৩ সালে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হন। পিছনে ফেলে দিলেন কিলিয়ান এমবাপ্পে, হ্যারি কেইনকে। যারা ৫২টি করে গোল করেছেন। নরওয়ের তারকা হালান্ডের গোলসংখ্যা ৫০। সেই কারণেই আল নাসর হালান্ডের কথা উল্লেখ করেনি। চলতি বছর ৫৮ ম্যাচে ৫৩টি গোল করেন রোনালদো। অ্যাসিস্ট করেছেন ১৫টি। প্রতি ৭৫ মিনিট পর পর একটি করে গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। চলতি মৌসুমে আল নাসরের এখনো একটি ম্যাচ বাকি রয়েছে। বছরের শেষ ম্যাচে রোনালদো যে নিজের গোলসংখ্যা আরও বাড়িয়ে নেবেন তা বলাই নিশ্চিত। চলতি বছর রোনালদো একটি ম্যাচ পেলেও হ্যারি কেইন বা কিলিয়ান এমবাপ্পের আর কোনো ম্যাচ নেই এই বছর। ধরেই নেওয়া যায়, আরও ওপরেই উঠছেন রোনালদো।