রোনালদোকে নিয়ে গুঞ্জন উড়িয়ে দিলো পিএসজি

8

চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যেতে চান ক্রিশ্চিয়ানো রোনালদো। এ কথা তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন ম্যানইউ কর্তৃপক্ষকে। কিন্তু ম্যানইউ ছেড়ে রোনালদো যাবেন কোথায়? কোন ক্লাব তাকে নেবে? এরই মধ্যে গুঞ্জন উঠেছিল, পিএসজিতে একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলার সমূহ সম্ভাবনা তৈরি হয়েছে রোনালদো এবং মেসির। কারণ রোনালদোর ম্যানইউ ছাড়তে চাওয়ার বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে পিএসজি। এমনকি সিআর সেভেনের এজেন্ট হোর্হে মেন্ডেজের সঙ্গেও এ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে প্যারিসের ক্লাবটি। তবে, সর্বশেষ আপডেট হলো- রোনালদোকে দলে নেয়ার সম্ভাবনা উড়িয়ে দিলো খোদ পিএসজি’ই। তারা সরাসরি জানিয়ে দিয়েছে, রোনালদোকে দলে নেয়ার কোনো সম্ভাবনা নেই। পর্তুগিজ সুপারস্টারের এজেন্ট হোর্হে মেন্ডেজ যোগাযোগ করেছিলেন পিএসজির নতুন স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস এবং প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে। হোর্হে মেন্ডেজ এমনিতেই খুব কাছাকাছি লুইস ক্যাম্পোস এবং নাসের আল খেলাইফি- দু’জনের সঙ্গেই।

শুধু তাই নয়, পিএসজির কয়েকজন ফুটবলারকেও অন্যক্লাব থেকে এনে দিয়েছিলেন তিনি। এই সম্পর্ককে কাজে লাগিয়েই চেষ্টা করেছিলেন সিআর সেভেনকে পিএসজিতে নিয়ে আসার জন্য। কিন্তু পিএসজি মনে করছে, এই মুহূর্তে রোনালদোকে তাদের প্রয়োজন নেই। একই সঙ্গে ক্লাবের পক্ষে তাদের আর খেলোয়াড়দের মোট পারিশ্রমিক বাড়ানোও সম্ভব নয়। শুধু তাই নয়, পিএসজিতে রোনালদোকে কোথায় খেলানো হবে- তা নিয়েও একটা সংশয় রয়ে গেছে। কারণ, নতুন কোচ ক্রিস্টোপে গ্যালটিয়ের তার নতুন মৌসুম যেভাবে শুরু করতে চান, সেখানে একসঙ্গে মেসি-নেইমার এবং এমবাপেকে খেলানোও তার জন্য দুষ্কর হয়ে যাবে।

এই মৌসুমে ৩৭ বছর বয়সী রোনালদোর ব্যাপারে পিএসজিই প্রথম ‘না’ করেনি। এর আগে পর্তুগিজ এই উইঙ্গারের ব্যাপারে ‘না’ করেছিল জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখও। এছাড়া সম্ভাবনা ছিল চেলসিরও। তারা আগ্রহ প্রকাশ করেছিল রোনালদোকে নেয়ার ব্যাপারে। কিন্তু সর্বশেষ খবর হচ্ছে, এজেন্ট হোর্হে মেন্ডেসের সঙ্গে আলোচনা করার পর সিআরসেভেনের ব্যাপারে অনাগ্রহ প্রকাশ করেছেন চেলসি কোচ টমাস টুখেলও। এদিকে, এরইমধ্যে ম্যানইউর নতুন কোচ এরিক টেন হাগ জানিয়ে দিয়েছেন, তিনি চান রোনালদোকে রেখে দিতে। আবার অন্যদিকে সিআর সেভেন চান চ্যাম্পিয়ন্স লিগ খেলতে। তাহলে সমাধান কিভাবে সম্ভব? উত্তর এখনও অজানা। সময়ই হয়তো সব বলে দেবে।