দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রানীহাটিতে দুর্বৃত্তদের হামলায় জেলা পরিষদ সদস্য সালামসহ নিহত ২

চাঁপাইনবাবগঞ্জে দুর্বৃত্তদের হামলায় জেলা পরিষদ সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম এক স্কুলশিক্ষকসহ দুজন নিহত হয়েছেন। এ সময় আরো দুজন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজের সামনে এ ঘটনা ঘটে।
একে কেন্দ্র করে পুরো রানীহাটি এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অন্যদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।
নিহত জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা গ্রামের এত্তাজ আলীর ছেলে। অপরজন হলেন- একই ইউনিয়নের ফতেপুর গ্রামের মৃত মান্নান আলীর ছেলে আব্দুল মতিন। তিনি হরিনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে রানীহাটি কলেজের সামনে গুচ্ছগ্রামের কাছে বসেছিলেন আব্দুস সালামসহ তার সঙ্গীরা। এসময় দুর্বৃত্তরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। দুর্বৃত্তদের ককটেল বিস্ফোরণ ও গুলিতে ঘটনাস্থলেই মারা যান আব্দুস সালাম। অন্যদিকে হাসপাতালে নেয়ার পথে মারা যান আব্দুল মতিন।
২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের চিকিৎসক ডা. মিম ইফতেখার জাহান বলেন, গুলিবিদ্ধ অবস্থায় রাত ৯টায় আব্দুল মতিনকে হাসপাতালে নিয়ে আসা হয়। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে রানীহাটি কলেজের সামনে দুর্বৃত্তরা হঠাৎ জেলা পরিষদ সদস্য আব্দুস সালামের ওপর হামলা করে। হামলায় আব্দুস সালাম ঘটনাস্থলেই মারা যান। এছাড়াও আহত তিনজনকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে, সেখানে স্কুলশিক্ষক আব্দুল মতিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। বর্তমানে ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকা- ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
স্থানীয় সূত্র জানায়, ঘটনার পর ঘটনাস্থলে টায়ার জ¦ালিয়ে চাঁপাইনবাবগঞ্জ- সোনামসজিদ মহসড়কে বিক্ষোভ প্রকাশ করে আব্দুস সালামের সমর্থকরা। এতে আটকে পড়ে বহু যানবাহন। পরে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।
এদিকে হত্যাকাণ্ডের পর চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মো. ছাইদুল হাসান হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, ঘটনাস্থল থেকে একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত ৮টায় তিনি জানান, ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে। আশা করছি দ্রুতই তাদের ধরতে পারব এবং জানা যাবে কি কারণে এই হত্যাকা- ঘটনো হয়েছে।

 

About The Author