রানীহাটিতে ডায়াবেটিস রোগের স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

74

চাঁপাইনবাবগঞ্জের রানীহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজে বুধবার ডায়াবেটিস রোগ বিষয়ক স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। “নিয়মিত হাটুন সুস্থ্য থাকুন, সুস্থ্য দেহ প্রশান্ত মন, কর্মব্যস্ত সুখী জীবন” এই প্রতিপাদ্যে পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফের আর্থিক সহায়তায় সমৃদ্ধি কর্মসূচির আওতায় এ ক্যাম্পের আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জের উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। স্বাস্থ্যক্যাম্পে ১৯৭ জনকে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষাসহ চিকিৎসা ও পরামর্শ প্রদান করা হয়। চিকিৎসা ও পরামর্শ প্রদান করেন গেমাস্তাপুর উপজেলা মেডিকেল অফিসার ডা. মো. শামসুল আলম রাশেদ, ভোলাহাট উপজেলা মেডিকেল অফিসার, ডা. মো. তাহমিদুল ইসলাম তমাল,
স্বাস্থ্য ক্যাম্পে ডায়াবেটিস পরীক্ষায় সহাযোগিতা করেন প্রয়াসের স্বাস্থ্য বিভাগের প্যাথলজিকাল টিম। স্বাস্থ্যক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রয়াসের সহকারী পরিচালক মোঃ তাজেমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম কিবরিয়া, প্রয়াসের কনিষ্ঠ পরিচালক, মু, তাকিউর রহমান। স্বাস্থ্যক্যাম্পটি পরিচালনায় সার্বিক সহায়তা করেন সমৃদ্ধি কর্মসূচির টিম- ইমরান, রবিউল, শহীদ মেহেরুল্লাহ আল মাহাদী, তৌহিদ, কবির, নারুল ও ১৬ জন স্বাস্থ্য পরিদর্শক। শহীদ মেহেরল্লাহ আল মাহাদী।
অনুষ্ঠানে আয়োজকরা জানান, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় পরিচালিত প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি কতৃক রানীহাটি ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। সমৃদ্ধি কর্মসূচির সকল কার্যক্রমের মধ্যে সবচাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে স্বাস্থ্যসেবা কার্যক্রম। স্বাস্থ্যসেবা কার্যক্রমের আওতায় রানীহাটি ইউনিয়নে প্রতি বছর ৪টি সাধারণ রোগের স্বাস্থ্যক্যাম্প করা হয়। তারই ধারাবাহিকতায় ডায়াবেটিস রোগ বিষয়ক স্বাস্থ্যক্যাম্পের আয়োজন করা হয়।