দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ চাঁপাইনবাবগঞ্জের নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ রাজশাহী বিভাগে বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়। রাজশাহী বিভাগের ৮টি জেলার সকল মাধ্যমিক ও উচ্চ বিদ্যালয়কে পিছনে ফেলে প্রতিষ্ঠানটি শ্রেষ্ঠত্বের স্থানটি দখল করে নিয়েছে।
এর আগে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয় প্রতিষ্ঠানটি এবং জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন বিদ্যালয়টির প্রধান শিক্ষক আসলাম কবীর।
নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম কবীর বলেন, সকলের সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনায় বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়। এ শ্রেষ্ঠত্ব ধরে রেখে বিদ্যালয়ে শিক্ষার মান বৃদ্ধিতে আমরা শিক্ষকরা কাজ করব। আগামীদিনে বিদ্যালয়টির সামগ্রিক উন্নয়নে তিনি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।
তিনি জানান, নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ে বর্তমানে ছাত্র-ছাত্রী রয়েছেন ১ হাজার ৭৪৬ জন এবং শিক্ষক রয়েছেন ৩২ জন। এবার এসএসসি পরীক্ষায় ৩১৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছেন ২৭১ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩০ জন।
উল্লেখ্য, বিদ্যালয়টিতে নিয়মিত পাঠদানের পাশাপাশি খেলাধুলা, শরীর চর্চা, স্কাউটিং, জাতীয় দিবস পালনসহ অন্যান্য কর্মসূচি পালন করে থাকে।
প্রসঙ্গত, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর এই প্রতিযোগিতার অন্যান্য বিভাগের মধ্যে কেরাতে সদর উপজেলার বালিয়াডাঙ্গা দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আলী শ্রেষ্ঠ হয়েছেন, বাংলা রচনায় গোমস্তাপুর উপজেলার রহনপুর তোজাম্মেল হোসেন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী নওশিন তাসফিয়া শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন, গার্ল গাইডস গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলাশহরের গ্রিনভিউ উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষকের মর্যাদা ধরে রেছেন চামাগ্রাম হেশাম উদ্দিন-নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহা. বজলার রহমান রুবেল।
রাজশাহী বিভাগীয় কমিশনার ও জাতীয় শিক্ষা সপ্তাহ উদ্যাপন-২০২৪ এর আঞ্চলিক কমিটির আহ্বায়ক ড. মেওয়ান মুহাম্মদ হমায়ূন কবীর এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চলের ভারপ্রাপ্ত পরিচালক ও জাতীয় শিক্ষা সপ্তাহ উদ্যাপন-২০২৪ এর আঞ্চলিক কমিটির সদস্য সচিব ড. মো. আলমগীর কবীরের গত ১২ মে স্বাক্ষরিত প্রতিযোগিতার ফলাফলে এই তথ্য জানা গেছে।

About The Author