রাজশাহীতে পিয়ার লিডার ও অনির্বাণ সদস্যদের নিয়ে মতবিনিময় সভা

10

রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে পিয়ার লিডার ও অনির্বাণ সদস্যদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজশাহীর ব্র্যাক লার্নিং সেন্টার মিলনায়তনে এই সভার আয়োজন করে উইনরক ইন্টারন্যাশনাল।
ইউএসএইডের সহযোগিতায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মু. জাবেদ ইকবাল। উইনরক ইন্টারন্যাশনালের প্রিভেনশন ম্যানেজার মজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন ও গোদাগাড়ী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন।
মতবিনিময় সভায় জেলা ভিত্তিক পিয়ার লিডারদের কার্যক্রমের পোস্টার পেপার উপস্থাপনা, মানব পাচার, বাল্যবিবাহ ও লিঙ্গ-ভিত্তিক সহিংসতার মৌলিক যোগসূত্র, মানব পাচারের ঝুঁকিতে থাকা ও সারভাইভারদের বিভিন্ন সেবা প্রদানের প্রেক্ষাপট ও সুপারিশ, মানব পাচার প্রতিরোধে সিটিসি-র সাথে সমন্বয় ও মাঠ পর্যায়ের বাস্তবতার আলোকে সুপারিশ, সম্ভাব্য অভিবাসী কর্মী ও মানব পাচারের শিকার ব্যক্তিকে পরামর্শ দেয়ার (কাউন্সেলিং) ক্ষেত্রে জেন্ডার সংবেদনশীল এপ্রোচ, উন্মুক্ত আলোচনা ও ভবিষ্যত কর্মপরিকল্পনা প্রণয়ন:
অনির্বাণ ও পিয়ার লিডারদের কাজের চ্যালেঞ্জ, সাংগঠনিক স্থায়িত্ব পিয়ার লিডার ও অনির্বাণ সদস্যদের সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি বিষয় আলোচনায় উঠে আসে।