রাজধানীতে ট্রাকের চাপায় সংবাদের কর্মীর মৃত্যু

9

রাজধানীর কলেজগেট এলাকায় ট্রাকচাপায় এক গণমাধ্যমকর্মী মারা গেছেন। নিহত গণমাধ্যমকর্মীর নাম এমদাদ হোসেন (৬০)। তিনি দৈনিক সংবাদে সম্পাদনা সহকারী হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। গত শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে মিরপুর রোডের কলেজ গেটে মুক্তিযোদ্ধা টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাক চালক ও ট্রাকটি শনাক্ত করতে পারেনি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে একটি মোটরসাইকেলকে দ্রুতগতির একটি ট্রাক চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা মোহাম্মদপুর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত সংবাদকর্মীর ছোটভাই সেলিম জানান, আমার বড়ভাই দৈনিক সংবাদে কাজ করতেন। রাতে অফিস শেষ করে মোটরসাইকেলে করে বাসায় ফিরছিলেন। মুক্তিযোদ্ধা টাওয়ারের সামনে আসার পর পেছন থেকে একটি ট্রাক তাকে চাপা দিয়ে চলে যায়। পরিবারের পক্ষ থেকে মামলা করবেন কি না, জানতে চাইলে তিনি বলেন, এমন নৃশংস দুর্ঘটনায় যেহেতু কাউকে শনাক্ত বা ট্রাক আটক করা যায়নি, তাহলে কার বিরুদ্ধে মামলা করব? আমরা কোনো মামলা করছি না। ময়নাতদন্ত শেষ হলে লাশ টাঙ্গাইলের নাগপুরে গ্রামের বাড়িতে নিয়ে যাব।
মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ বলেন, রাতে স্থানীয়দের ফোন পেয়ে ঘটনাস্থলে আমাদের টহল টিম পৌঁছে দৈনিক সংবাদের প্রুফ রিডার (সম্পাদনা সহকারী) এমদাদকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চাপা দিয়ে পালিয়ে যাওয়া ট্রাকটি শনাক্তে আমরা এরইমধ্যে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠিনো হয়েছে।