রাজউকের প্লট বরাদ্দ পেলেন শুভ ও লিটন

10

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে সংরক্ষিত কোটায় প্লট বরাদ্দ প্রক্রিয়া শুরু হয়েছে। অভিনেতা আরিফিন শুভ ও প্রযোজক লিটন হায়দার সেখানে প্লট বরাদ্দ পেয়েছেন। জানা গেছে, পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে অভিনেতা আরিফিন শুভকে বরাদ্দ দেয়া হয়েছে ১০ কাঠার একটি প্লট এবং প্রযোজক লিটন হায়দারকে দেয়া হয়েছে ৩ কাঠার প্লট। গত বছরের ২৭ নভেম্বর রাজউকের বোর্ড সভায় এই সিদ্ধান্ত হয়। রাজউক সূত্রে জানা যায়, ১৮তম বোর্ড সভা অনুষ্ঠিত হয় ২০২৩ সালের ২৭ নভেম্বর।

এ সভায় অভিনেতা আরিফিন শুভর নামে ১০ কাঠার একটি প্লট বরাদ্দ দেয়া হয়। পরে পূর্বাচল নতুন শহর প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অভিনেতা আরিফিন শুভর বসুন্ধরা আবাসিক এলাকার বাড়ির ঠিকানায় চিঠি দিয়ে বরাদ্দের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। অন্যদিকে, প্রযোজক লিটন হায়দারের নামে ২৭ নভেম্বর রাজউকের বোর্ড সভায় ভূমি বরাদ্দ বিধিমালা অনুযায়ী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ৩ কাঠার প্লট বরাদ্দ দেয়। সূত্রমতে আরও জানা যায়, গত ৩১ ডিসেম্বর পূর্বাচল নতুন শহর প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তাদের দুজনকে প্লট বরাদ্দের বিষয়টি নিশ্চিত করে চিঠি দেন। আরিফিন শুভর সঙ্গে এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। প্রযোজক লিটন হায়দার সময় সংবাদকে বলেন, ‘আমি বঙ্গবন্ধুর চেতনা ধারণ করি।

একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে প্লটের জন্য আবেদন করেছিলাম। সবকিছু বিবেচনার পরই এই সিদ্ধান্ত এসেছে। শুভর বিষয়ে জানতে চাইলে লিটন বলেন, এটি একটি সরকারি সিদ্ধান্ত। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রাজউকের মাধ্যমে এই সিদ্ধান্ত এসেছে। তবে আমার জানা মতে তিনি প্লট বরাদ্দ পেয়েছেন।’ এর আগে আরিফিন শুভ একটি সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমি এক বড় ভাইয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কিন্তু সেটা রাজউকের প্লট বরাদ্দ বা এমন কিছু নয়।

যদি প্লট বরাদ্দ পেয়ে থাকি, তখন আমি নিজেই সবাইকে জানাব।’ উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার মুজিব চরিত্রে অভিনয় করে প্রশংসা পান আরিফিন শুভ। এই সিনেমায় এক টাকা পারিশ্রমিকে অভিনয় করে ইতিহাস সৃষ্টি করেছেন এই নায়ক। অন্যদিকে, ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘চিরঞ্জীব মুজিব’সহ নির্মাণাধীন আরও পাঁচ সিনেমার প্রযোজক লিটন হায়দার।