রহনপুর রেলবন্দর বাস্তবায়নের দাবিতে শনিবার এক ঘণ্টা বন্ধ থাকবে দোকানপাট

27

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার দোকানপাট ও বাজারগুলো  আগামীকাল শনিবার এক ঘণ্টা বন্ধ থাকবে। রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের চলমান আন্দোলনের প্রতি সমর্থনে এ সিদ্ধান্ত নেন ব্যবসায়ী নেতারা। শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ওষুধ ও খাবারের দোকান বাদে অন্য সব দোকান বন্ধ থাকবে। রহনপুর শিল্প বণিক সমিতিসহ অন্য ব্যবসায়ী সংগঠনগুলো এ সিদ্ধান্ত জানিয়ে দেন ব্যবসায়ীদের।
রহনপুর শিল্প বণিক সমিতির সভাপতি সৈয়দ ফারুক হোসেন বলেন, রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের চলমান আন্দোলনের প্রতি সমর্থনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ওষুধ ও খাবারের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধ থাকবে। শুক্রবার সমিতি থেকে মাইকিং করে ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে। তিনি জানান, দাবি নয় অধিকার রহনপুর স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর করতে হবে।
রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল বলেন, রহনপুর রেলওয়ে শুষ্ক স্টেশনকে পূর্ণাঙ্গ ট্রানজিট পয়েন্ট (রেলবন্দর) রূপান্তরের দাবি জানিয়ে আসছি। তিন উপজেলার সর্বস্তরের জনগণ সমর্থন জানিয়েছেন। সাথে ব্যবসায়ী সংগঠনগুলো একাত্মতা প্রকাশ করেছেন। তিনি বলেন, সামনে মঙ্গলবার দাবি আদায়ে রহনপুরে বিক্ষোভ মিছিল বের করা হবে।