রহনপুর রেলওয়ে স্থলবন্দর পরিদর্শন রেল সচিবের

34

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলওয়ে স্থলবন্দর পরিদর্শন করছেন রেলওয়ে মন্ত্রণালয় সচিব ড. হুমায়ুন কবীর।  শুক্রবার বেলা ১১টায় তিনি রাজশাহী থেকে কমিউটার ট্রেনের একটি বগিতে করে রহনপুরে আসেন। এসময় ট্রেন থেকে নামলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান।
এসময় গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, রহনপুর রেলওয়ে স্টেশনের কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী ও রহনপুর রেলবন্দর বাস্তবায়নের নেতারাসহ অনেকে উপস্থিত ছিলেন। পরে তিনি রহনপুর রেলওয়ে স্টেশনের চারপাশ ঘুরে দেখেন।
এদিকে সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, মেয়র মতিউর রহমান খান, রেলবন্দর বাস্তবায়নের নেতা ও ব্যবসায়ীরা রহনপুর স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর করা এবং অবকাঠামো উন্নয়ন, বন্ধ হওয়া লোকাল ট্রেন চালু, আন্তঃনগর ট্রেনের টিকিট পুনরায় চালু, রেলের জায়গায় মার্কেট নির্মাণ বন্ধ করাসহ বিভিন্ন দাবি তুলে ধরেন তার কাছে।
পরিদর্শন শেষে তিনি সড়ক পথে চাঁপাইনবাবগঞ্জ যান।
ব্যবসায়ী নেতারা বলেনÑ রহনপুর রেলওয়ে স্টেশনটি বাংলাদেশ-নেপাল-ভুটানের সঙ্গে ত্রিদেশীয় বাণিজ্যের ট্রানজিট পয়েন্ট। স্থানীয়রা দীর্ঘদিন থেকে রহনপুর স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দরের অবকাঠামো উন্নয়ন দাবিতে আন্দোলন করে আসছেন। এতে গোমস্তাপুরসহ নাচোল, ভোলাহাট উপজেলা এবং পাশের অন্যান্য উপজেলা তাতে সমর্থন দেয়। তারই প্রেক্ষিতে সম্ভাব্যতা যাচাইয়ের জন্য রেল সচিবের এ পরিদর্শন বলে সংশ্লিষ্টরা মনে করছেন।