রহনপুর পৌর মেয়রসহ ২৫ জনের মুক্তির দাবি : তৃতীয় দিন কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

6

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, কাউন্সিলর ও কর্মচারীসহ ২৫ জনের মুক্তির দাবিতে তৃতীয় দিন এক ঘণ্টা কলম বিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। রহনপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন রহনপুর শাখার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।
বুধবার বেলা ১০টা থেকে ১১টা পর্যন্ত পৌর কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী চলে এ কর্মসূচি।
কর্মসূচিতে উপস্থিত ছিলেনÑ রহনপুর পৌর সচিব খাইরুল হক, প্যানেল মেয়র-১ জাহানারা পারভীন, কাউন্সিলর মহসিন আলী, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মতিন, লাইসেন্স পরিদর্শক সৈয়দ আব্দুল মুকিত আপেল, বিল প্রস্তুতকারী ইসমাইল হোসেন, সহকারী কর আদায়কারী জাকির বিশ্বাসসহ অন্য কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
উল্লেখ্য, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম গত বছরের ১৬ সেপ্টেম্বর বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ফেলাসহ অন্যান্য অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৬ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন তিনি।
এদিকে মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ গত ৭ ফেব্রুয়ারি সাংবাদিকদের জানিয়েছিলেন, গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত শর্তসাপেক্ষে (প্রাচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে) তাদেরকে জামিন দেন। কিন্তু মামলার ধার্য দিনে (গত সোমবার) শর্তপূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত ২৫ জনের জামিন বাতিল করে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। অন্য একজন টাইম পিটিশন করেছিলেন।