রহনপুর পৌরসভা নির্বাচন : প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ নির্বাচনী প্রচারণা শুরু

186

আগামী ৩০ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা সিরাজুল ইসলাম উপস্থিত থেকে ৭জন মেয়র পদে, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭ জন ও ৪২ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরের মাঝে প্রতীক বরাদ্দ দেন। মেয়র পদে প্রতীকপ্রাপ্তরা হলেন, আওয়ামী লীগ মনোনীত সাবেক মেয়র গোলাম রাব্বানী বিশ্বআস (নৌকা), বিএনপি মনোনীত বর্তমান মেয়র তারিক আহমদ (ধানের শীষ), বাংলাদেশ কংগ্রেস মনোনীত মোসা. জোহনা খাতুন (ডাব), স্বতন্ত্র প্রার্থী হিসেবে মতিউর রহমান খান (চামুচ) এবং ডা. মু. মফিজউদ্দিন (নারিকেল গাছ) আশরাফুল হক (জগ) ও নুরে আলম সিদ্দিকী বিপ্লব (মোবাইল ফোন)।
সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে রয়েছেন ১৭ জন। এর মধ্যে ১ নং ওয়ার্ডে ৩ জন, ২ নং ওয়ার্ডে ৮ জন ও ৩ নং ওয়ার্ডে ৬ জন এবং সাধারণ ওর্য়াড কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৫ জন, ২নং ওয়ার্ডে ৪ জন, ৩ নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ৬ জন, ৫ নং ওয়ার্ডে ৩ জন, ৬ নং ওয়ার্ডে ৭ জন, ৭ নং ওয়ার্ডে ৫ জন, ৮ নং ওয়ার্ডে ৩ জন ও ৯ নং ওয়ার্ডে ৫ জন রয়েছে।
এদিকে প্রতীক বরাদ্দের পর পরই ভোটের আমেজ লক্ষ্য করা গেছে। মাইকিং আর পোস্টার পাড়া-মহল্লা, হাট বাজারে ছেয়ে গেছে। প্রার্থীরা ভোট চায়তে নেমে পড়েছেন। ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা ও দোয়া চাইছেন। রহনপুর পৌরসভার বিভিন্ন মহল্লা, হাট-বাজারে প্রার্থীদের ছবি ও প্রতীক সম্বলিত পোস্টার শোভা পাচ্ছে।
প্রসঙ্গত, রহনপুর পৌরসভায় মোট ভোটারসংখ্যা ২৭ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১শ ৮৪ জন ও মহিলা ভোটার ১৩ হাজার ৯শ ১৩ জন। ভোটকেন্দ্র ১১টি। আগামি ৩০ জানুয়ারি ব্যালটের মাধ্যমে রহনপুর পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।