রহনপুরে পৌর মেয়রসহ ২৫ জনের মুক্তির দাবিতে মানববন্ধন

13

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৫ জনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন রহনপুর পৌর কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা। মঙ্গলবার পৌর কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত চলা মানববন্ধনে বক্তব্য দেন- পৌর সচিব খাইরুল হক, কাউন্সিলর আব্দুর রাজ্জাক মন্টু, মহিলা কাউন্সিলর শেফালী বেগম ও সুফিয়া খাতুন, সাবেক কাউন্সিলর মোজাহার হোসেন, পৌরসভার লাইসেন্স পরিদর্শক সৈয়দ আব্দুল মুকিত ও বিল ক্লার্ক ইসমাইল হোসেন।
মানববন্ধনে বক্তারা বলেন- মামলাটি ষড়যন্ত্রমূলক। অবিলম্বে মামলা প্রত্যাহার এবং মেয়র, কাউন্সিলর, কর্মচারীসহ সকলেল মুক্তি দাবি জানানো হয়।
রহনপুর পৌর সচিব খাইরুল হক বলেন, আগামীকাল পৌর সভার কর্মকর্তা ও কর্মচারীরা এক ঘণ্টা কলম বিরতি ও অবস্থান কর্মসূচি পালন করবেন।
উল্লেখ্য, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম গত বছরের ১৬ সেপ্টেম্বর বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ফেলাসহ অন্যান্য অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৬ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন তিনি।
এদিকে মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ গত সোমবার সাংবাদিকদের জানিয়েছিলেন, গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত শর্ত সাপেক্ষে (প্রাচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে) তাদেরকে জামিন দেন। কিন্তু মামলার ধার্য দিনে (গত সোমবার) শর্তপূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত ২৫ জনের জামিন বাতিল করে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। অন্য একজন টাইম পিটিশন করেছিলেন।