যে কারণে সরে দাঁড়ালেন ব্রুক?

2

শুরুর আগেই শেষ হয়ে গেল হ্যারি ব্রুকের ভারত সফর। ব্যক্তিগত কারণে আসন্ন সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পাঁচ টেস্টের সিরিজে খেলতে আবু ধাবিতে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্পে নিজেকে প্রস্তুত করছিলেন ব্রুক। প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে রোববার পৌঁছানোর কথা ইংলিশদের। কিন্তু দলের সঙ্গে যাচ্ছেন না ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তিনি ফিরে যাচ্ছেন দেশে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড- ইসিবি রোববার এক বিবৃতিতে ব্রুকের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে। তার বদলি হিসেবে এখনও কারও নাম জানায়নি ইংল্যান্ড। ব্রুককে না পাওয়া ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। ‘বাজবল’ কৌশলের সঙ্গে বেশ মানানসই তিনি। তাই হয়ে উঠেছেন দলের গুরুত্বপূর্ণ সদস্যও।

এখন পর্যন্ত ১২ টেস্ট খেলে ৬২.১৬ গড় ও ৯১.৭৬ স্ট্রাইক রেটে ডানহাতি এই ব্যাটসম্যানের রান ১ হাজার ১৮১। সেঞ্চুরি করেছেন ৪টি। ২০২২ সালে পাকিস্তান সফরে দুর্দান্ত ছিলেন ব্রুক। পাঁচ ইনিংসে ৯৩.৬০ গড়ে ৪৬৮ রান করে হয়েছিলেন সিরিজ সেরা। এশিয়ার আরেক দেশ ভারতেও ব্যাট হাতে কার্যকর ভূমিকা রাখতে পারতেন তিনি। আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজ।