যুগপূর্তি উদযাপন করল ‘জাগো নারী বহ্নিশিখা’

15

চাঁপাইনবাবগঞ্জে আলোচনা, কবিতা আবৃত্তি, সংগীতানুষ্ঠান ও কেক কাটার মধ্য দিয়ে প্রগতিশীল নারীদের সংগঠন ‘জাগো নারী বহ্নিশিখা’র যুগপূর্তি উদযাপিত হয়েছে। শহরের ঝিলিম রোডে সংগঠনের কার্যালয়ের ছাদে শনিবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের আহ্বায়ক ফারুকা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- উপদেষ্টা শফিকুল আলম ও আনোয়ার হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- যুগ্ম আহ্বায়ক ছবি রানী সাহা, সদস্য আঞ্জুমান আরা, নুরুন নাহার, রোকসানা আহমদ, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সভাপতি আলী উজ্জামান নূর। এছাড়া কবিতা আবৃত্তি করেন রোকসানা আহমদ, গান পরিবেশন করেন সদস্য নীলিমা রানি সাহা। সঞ্চালনা করেন সদস্য সচিব মনোয়ারা খাতুন।
বক্তারা বিগত বছরগুলোতে সংগঠনের কর্মকা- তুলে ধরে বলেন, নারীদের অধিকার আদায়ে জাগো নারী বহ্নিশিখা ভূমিকা রাখছে। বিভিন্ন বিপ্লবী ও মহিয়সী নারীদের নিয়ে কর্মসূচি পালনসহ শিক্ষার্থীদের নিয়ে শিক্ষামূলক কর্মকাণ্ড পরিচলনা করে আসছে। এছাড়া ঈদ বা পূজা উপলক্ষে দরিদ্র নারীদের খাদ্য ও বস্ত্র সহযোগিতা দিয়ে আসছে। এসব কিছুই করা সংগঠনের সদস্যদের দেয়া চাঁদার ভিত্তিতে। আগামীতেও এ ধরনের সামাজিক কার্যক্রম আরো বাড়ানো হবে বলে জানান বক্তারা।