যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত ক্রসিংয়ে গাড়ি বিস্ফোরণে নিহত ২

3

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত ক্রসিংয়ে একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন দুই যাত্রী। এই ঘটনায় বন্ধ করে দেওয়া হয়েছে দেশ দুটির মধ্যে চারটি সীমান্ত ক্রসিং। বৃহস্পতিবার বার্তা সংস্থা আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার নায়াগ্রা জলপ্রপাতের কাছে যুক্তরাষ্ট্র-কানাডার মধ্যকার একটি চেকপয়েন্টে গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে গাড়িটির দুই যাত্রী নিহত হন এবং এর জের ধরে সীমান্ত বন্ধ করে দেয়া হয়। এ ছাড়া দীর্ঘ ছুটি কালীন সময়ে ঘটা এই ঘটনায় ব্যাপক নিরাপত্তা সতর্কতা জারি করা হয়েছে। বিস্ফোরণে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল। তিনি বলেন, সন্ত্রাসী কার্যকলাপের কারণে এই বিস্ফোরণ ঘটেছে কিনা তার এখনও এর কোনো প্রমাণ পাওয়া যায়নি। তবে এটি একটি ভয়ঙ্কর বিস্ফোরণ ছিল। তিনি আরও বলেন, তাদের গাড়িটি নিউইয়র্ক অঙ্গরাজ্যের হতে পারে।

তবে বিস্ফোরণে নিহত দুজনের পরিচয় এখনও পাওয়া যায়নি। ইউএস কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন (সিবিপি) এজেন্সি কর্তৃক সিকিউরিটি ক্যামেরায় ধারণ করা এবং এক্স-এ পোস্ট করা এই দুর্ঘটনার ভিডিওতে দেখা যায়, ওই গাড়িটি দ্রুত গতিতে চলছিল, পরে সেটি চেকপয়েন্টের একটি ব্যারিয়ারে জোরে ধাক্কা খেয়ে বাতাসে উড়ে যায় এবং মাটিতে পড়ে যেয়ে আগুনে বিস্ফোরিত হয়। এফবিআই এক বিবৃতিতে জানিয়েছে, তারা তদন্ত শেষ করেছে। ‘ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে কোনো বিস্ফোরক উপাদান পাওয়া যায়নি এবং কোনো সন্ত্রাসবাদী যোগসূত্র শনাক্ত করা যায়নি।’