যুক্তরাষ্ট্রে প্লেন বিধ্বস্ত হয়ে নিহত ১, নিখোঁজ ৭

6

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা উপকূলে একটি প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে আরোহী ছিলেন মোট আটজন। এরইমধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি সাতজন নিখোঁজ রয়েছেন। স্থানীয় সময় গত রোববার বিকেলে প্লেনটি বিধ্বস্ত হয়। এরপর গত সোমবার কর্তৃপক্ষ এক আরোহীর মরদেহ পাওয়া পাওয়া গেছে বলে জানায়। এদিকে বাকি সাত আরোহীও আর বেঁচে নেই বলে ধারণা করছে কর্তৃপক্ষ, জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

স্থানীয় কারটেরেট কাউন্টির শেরিফ তৃতীয় আসা বাক গত সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, অন্যান্য যাত্রীদের খোঁজে তল্লাশি অব্যাহত থাকলেও এই দুর্ঘটনায় আর কেউ বেঁচে আছেন এমন কোনো ইঙ্গিত পাননি তারা। প্লেনটির আরোহীদের অধিকাংশের পরিবার কারটেরেট কাউন্টিতেই বসবাস করতেন বলে জানিয়েছেন বাক।

কিন্তু তাদের পরিচয় প্রকাশ করেননি তিনি। যুক্তরাষ্ট্রের ফেডারেল প্লেন চলাচল প্রশাসন জানিয়েছে, এক ইঞ্জিনের পিলাটাস পিসি-১২/৪৭ প্লেনটি স্থানীয় সময় রোববার দুপুর ২টার দিকে নর্থ ক্যারোলাইনার বিউফোর্টের একটি ছোট উপকূলীয় বিমানবন্দর থেকে উড়ে প্রায় ১৮ মাইল উত্তরপূর্বে গিয়ে বিধ্বস্ত হয়। স্থানীয় কোস্টগার্ড বলেছে, রাডারে প্লেনটি অস্বাভাবিক আচরণ করতে দেখা যায়, এরপর এটি রাডার থেকে হারিয়ে যায়।