যতদিন বেঁচে আছি অভিনয় ছাড়ব না : চিরঞ্জীবী

6

ভারতের ৫৩তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (আইএফএফআই) অভিনেতা চিরঞ্জীবীকে ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্বের বর্ষসেরা পুরস্কারে সম্মানিত করা হয়েছে। পুরস্কার গ্রহণের পর উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে চিরঞ্জীবী বলেছেন, তিনি কখনো অভিনয় ছাড়বেন না এবং সারা জীবন অভিনয় চালিয়ে যাবেন। কারণ তিনি তেলুগু সিনেমার ভক্তদের ভালোবাসার একজন দাস। চিরঞ্জীবী তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রি এবং তাঁর ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বক্তৃতায় অভিনেতা বলেন, ‘আমি আইএফএফআই এবং ভারত সরকারকে ধন্যবাদ জানাই আমাকে এই চমৎকার পুরস্কার এবং মহান সম্মান দেওয়ার জন্য। আমি একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছি, ন¤্র-ভদ্র পিতা-মাতার ঘরে। আমার খ্যাতি, নাম, যশ, সব সুযোগ-সুবিধা, আমার ভক্তদের অমূল্য ভালোবাসা- সব কিছুর জন্য আমি চলচ্চিত্রশিল্পের কাছে ঋণী।

আমি আমার বাবা-মায়ের ঘরে কোনিডেলা শিব শঙ্করা ভারা প্রসাদ হিসেবে জন্মগ্রহণ করেছিলাম এবং ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমি চিরঞ্জীবী হিসেবে পুনরায় জন্মগ্রহণ করেছি। ‘ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে চিরঞ্জীবী আরো বলেন, ‘আমি এক দশক ধরে রাজনীতিতে মনোযোগ দিতে গিয়ে অভিনয় থেকে দূরে ছিলাম। তবু আমার প্রতি ভক্তদের ভালোবাসা অটুট রয়েছে। আমি ৪৫ বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আছি। এই সাড়ে চার দশকের মধ্যে এক দশক কাটিয়েছি রাজনীতিতে। কিছু কারণে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আবারও ফিরতে হয়েছে আমাকে।

তবে এখন মানুষ আমাকে কিভাবে গ্রহণ করবে তা নিয়ে আমি সন্দিহান ছিলাম। প্রজন্ম বদলে গেছে। তাদের হৃদয়ে আমার প্রতি যে পরিমাণ ভালোবাসা ও স্নেহ অটুট ছিল, সেটা কি আগের মতো আছে? তবে তারা আমাকে বিস্মিত করেছে। এটাই আমার ভক্তদের সঙ্গে আমার বন্ধন। আমি আমার ভক্তদের প্রতিশ্রুতি দিচ্ছি যে আমি কখনোই ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে যাব না। সারা জীবন অভিনয়ের সঙ্গেই থাকবো। ‘তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে চিরঞ্জীবী তাঁর প্রজন্মের সবচেয়ে বড় তারকাদের একজন। নব্বইয়ের দশকে তিনি ভারতের সবচেয়ে বড় তারকা হিসেবে বিবেচিত হন। এ বছর তাঁকে দুটি সিনেমায় দেখা গেছে। আচার্য এবং গডফাদার। গডফাদার বক্স অফিসে ১০০ কোটির বেশি আয় করেছে। সূত্র : হিন্দুস্তান টাইমস