ম্যানইউতে ‘যাচ্ছেন’ কাসেমিরো

5

রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক শেষ হতে চলছে কাসেমিরোর। ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান এই ডিফেন্সিভ মিডফিল্ডার। কাসেমিরোর দল বদল নিয়ে এই গুঞ্জন চলছে গত কিছুদিন ধরে। তবে এখন তা বাস্তবে রূপ নেওয়ার পথে। বিবিসি জানিয়েছে, প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দেওয়ার খুব কাছে ৩০ বছর বয়সী এই ফুটবলার। রিয়াল ও ইউনাইটেড সমঝোতার পথে খুব দ্রুতই এগোচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যেই কাসেমিরোকে দলে নেওয়ার কাজ সেরে ফেলার আশায় আছে ইউনাইটেড। ব্রিটিশ গণমাধ্যমের খবর, কাসেমিরোর জন্য রিয়ালকে ৬ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে ইউনাইটেড।

দুই পক্ষ সম্মত হলে বিভিন্ন শর্ত বাবদ আরও ১ কোটি ইউরো পেতে পারে লা লিগার দলটি। ব্রাজিলের সাও পাওলো থেকে ২০১৩ সালে রিয়ালে যোগ দেন কাসেমিরো। সময়ের সঙ্গে দলের গুরুত্বপূর্ণ সদস্যদের একজন হয়ে ওঠেন তিনি। ক্লাবের অনেক সাফল্যের সাক্ষী এই মিডফিল্ডার। জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, তিনটি লা লিগা। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২২ ম্যাচ খেলে ২৪ গোল করেছেন কাসেমিরো। সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটির সঙ্গে গত অগাস্টে ৪ বছরের চুক্তি বাড়ান কাসেমিরো। ২০২৫ সাল পর্যন্ত এখানে থাকার সুযোগ থাকলেও নতুন ঠিকানায় পাড়ি জমানোর পথে এখন তিনি।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির কথায়ও মিলল সেই ইঙ্গিত। লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে এই ইটালিয়ান কোচ বলেন, নতুন চ্যালেঞ্জ নিতে উন্মুখ কাসেমিরো। “তার সঙ্গে আমার কথা হয়েছে, সে নতুন চ্যালেঞ্জ নিতে চায়। ক্লাব এটা বুঝতে পেরেছে, কারণ এই ক্লাবের জন্য কাসেমিরো যা করেছে, তার এই চাওয়াকে অবশ্যই সম্মান দেওয়া উচিত। কথাবার্তা চলছে, এখনও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি। তবে তার ইচ্ছে যে চলে যাওয়ার, এটা পরিষ্কার। এটা যদি হয়, তাহলে তার জায়গা নেওয়ার মতো আমাদের খেলোয়াড় আছে।” ইউনাইটেডের সঙ্গে চার বছরের চুক্তি করতে পারেন কাসেমিরো। সঙ্গে সুযোগ থাকতে পারে আরও এক বছর বাড়ানোর। তেমনটা হলে, তিনি হতে যাচ্ছেন দলটির সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়দের একজন।