ম্যাংগো স্পেশাল ট্রেন চালু উপলক্ষে রহনপুর রেলস্টেশনে মতবিনিময় রেল কর্তাদের

23

রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে ম্যাংগো স্পেশাল ট্রেন চলাচল বিষয়ে মতবিনিময় করেছেন পশ্চিমাঞ্চলের রেল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশনে এই মতবিনিময় সভা করেন তারা।
আমচাষি, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেনÑ পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার। বিশেষ অতিথি ছিলেনÑ পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট শহিদুল ইসলাম। পশ্চিমাঞ্চল রেলওেয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহীদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম সোনার্দী, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, ব্যবসায়ী গোলাম মোহাম্মদ ফিটু, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব, শামিউল ইসলাম শ্যামল, সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম টাইগার, রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল, আম ব্যবসায়ী নেতা আফতাব উদ্দিন লালান, আশরাফুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম।
মতবিনিময় সভায় জিএম অসীম কুমার তালুকদার বলেন, এলাকাবাসীর যৌক্তিক দাবির প্রেক্ষিতে রহনপুরকে পূর্ণাঙ্গ রেলওয়ে বন্দর, রহনপুর থেকে রাজশাহী লোকাল ট্রেন চালু, কমিউটার ও মহানন্দা ট্রেনের কোচ বৃদ্ধি, রহনপুর থেকে ঢাকাগামী ট্রেনের টিকেট দেয়ার ব্যবস্থা গ্রহণের বিষয়ে তার সামর্থ্য অনুযায়ী চেষ্টা করবেন।
এদিকে ম্যাংগো স্পেশাল ট্রেনটি চালুর সম্ভাব্য তারিখ ঠিক করা হয়নি। তবে আগামী জুন মাসের প্রথম সপ্তাহের দিকে চলাচল করতে পারে বলে জানা গেছে।
মতবিনিময় সভায় ম্যাংগো স্পেশাল ট্রেন চালু রাখতে সকলের সহযোগিতা কামনা করেন রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
পরে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের নেতারা রহনপুর রেলবন্দর ও স্টেশনের দাবি সংবলিত একটি পত্র তুলে দেন পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের কাছে।