মোশাররফ করিমের নয়া চমক

8

শোবিজের গুণী অভিনেতা মোশাররফ করিম। ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য হিট নাটক-ওয়েব সিরিজ উপহার দিয়েছেন এই অভিনেতা। বরাবরই ভিন্ন ভিন্ন চরিত্রে পর্দায় হাজির হয়ে দর্শকদের তাক লাগিয়ে দেন। যে কোনো চরিত্রেই অনায়াসে মানিয়ে নেন নিজেকে। ফের নতুন এক রূপে পর্দা মাতাতে আসছেন মোশাররফ করিম। এবারই প্রথম নির্মাতা দোদুলের পরিচালনায় ওয়েব সিরিজে ‘মোবারকনামা’-এ অভিনয় করলেন মোশাররফ করিম। সিরিজটি আট পর্বে নির্মিত হয়েছে। সম্প্রতি এর শুটিং শেষ করেছেন তিনি। বর্তমানে কলকাতায় সিরিজটির সম্পাদনার কাজ চলছে। আর এই সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। তাকে মোবারক নামের একজন আইনজীবীর চরিত্রে দেখা যাবে। ‘মোবারকনামা’ ওয়েব সিরিজ প্রসঙ্গে দোদুল বলেন, প্রায় বছরখানেক আগে এই সিরিজের পরিকল্পনা হয়।

গল্পটি নিয়ে গত এক বছরে অনেক আলাপ করেছি দুজন। চরিত্রটিতে শুরু থেকে মোশাররফকেই ভেবেছিলাম আমি। নির্মাতা আরও বলেন, মোশাররফের ভেতরে একটা অন্য রকম মানুষ বাস করে। যিনি বিভিন্ন চরিত্রে পর্দায় নিজেকে ফুটিয়ে তোলেন। অভিনয় যেহেতু তার পেশা, তাকে বিভিন্ন ধরনের কাজ করতেই হয়। তবে মোশাররফ ভীষণ খুঁতখুঁতে স্বভাবের একজন মানুষ। কখনও সে আপোশ করে না। অ্যাটলিস্ট আর্ট ফর্মে। ওই চরিত্রটাই আসলে মোবারক, যে কিনা আপসহীন চরিত্র। আমার তাই মনে হয়েছে, মোশাররফ সবচেয়ে সেরা পছন্দ। সিরিজটি নিয়ে মোশাররফ করিম বলেন, অভিনয়ের জায়গা থেকে দারুণ চরিত্র।

গল্পে দেখা যায়, একটা লোক জেতার পর বোঝে লোকটা হেরে গেছে। তার পর থেকে নিজের সঙ্গে নিজের লড়াইয়ের পাশাপাশি সেখান থেকে বেরিয়ে আসার প্রাণান্ত চেষ্টা করেন তিনি। সেখান থেকে আবার চূড়ান্তভাবে জিতে যাওয়ার গল্প। বেশ অন্য রকম লেগেছে। মূলত পেশাগত জীবনে একজন সফল ও সৎ আইনজীবীর জীবন নিয়ে সাজানো হয়েছে ‘মোবারকনামা’র গল্প। যিনি ব্যক্তিগত সমস্যাকে উপেক্ষা করে আইনি পেশায় সব সময় নিজের সততা ও শক্তির জানান দিয়েছেন, হার মানেননি।

কিন্তু একটি ভুল সিদ্ধান্তে মোবারক আইন পেশা থেকে নিজেকে সরিয়ে নিয়ে স্বেচ্ছায় অবসরে চলে যান। তারপর হঠাৎ চাঞ্চল্যকর একটি মামলা বদলে দেয় তার সিদ্ধান্ত। প্রসঙ্গত, একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে মোশাররফ করিম অভিনীত সিরিজ ‘মোবারকনামা’। ওটিটিটে আগামী ২১ ডিসেম্বর থেকে সিরিজটির প্রচারণা শুরু হতে পারে বলে জানান নির্মাতা দোদুল। এতে মোশাররফ করিম ছাড়া আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, শাহনাজ সুমি প্রমুখ।