মুক্তি পাচ্ছে ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’

2

নিজের জীবনে ঘটে যাওয়া ঘটনা অবলম্বনে ওয়েব ছবি নির্মাণ করেছেন শিহাব শাহীন-‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’। আগামী বৃহস্পতিবার বিঞ্জ অ্যাপে মুক্তি পাবে ছবিটি, একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় হবে ছবিটির প্রিমিয়ার। আমন্ত্রিত অতিথিরাই শুধু অংশ নিতে পারবেন প্রিমিয়ারে। ‘ছুঁয়ে দিলে মন’খ্যাত এই নির্মাতার মেয়ে শাদিদ শিহাবের সঙ্গে ঘটেছিল ঘটনাটা।

অস্ট্রেলিয়ার সিডনি ইউনিভার্সিটিতে লেখাপড়া করার পাশাপাশি সেখানে চাকরিও করেন শাদিদ। হঠাৎ এক রাতে মেয়ে ফোন করেন বাবাকে। শিহাব শাহীন তখন ঘুমে। ফোনে শাদিদ বলেন, ‘বাবা, কেউ একজন আমাকে ফলো করছে, তুমি আমার সঙ্গে কথা বলতে থাকো।’ শিহাব শাহীন ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ‘আমি কথা বলতে থাকলাম। ওই রাতে এত দূরের দেশে মেয়ের জন্য কার কাছে সাহায্য চাইব বুঝতে পারছিলাম না। খুব দুশ্চিন্তায় পড়েছিলাম। সেই ঘটনাটা নিয়েই এই ওয়েব ছবি নির্মাণ করলাম।’ ওয়েব ছবিটিতে মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, আর বাবার চরিত্রে শহীদুজ্জামান সেলিম।

অভিনয়ে আরো আছেন ইরফান সাজ্জাদ, সোহেল ম-ল প্রমুখ। আগেও শিহাব শাহীনের পরিচালনায় বেশ কিছু নাটক ও ওয়েব সিরিজে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এই পরিচালক-অভিনেত্রী জুটির ‘কমলা রঙের রোদ’, ‘বদলে যাওয়া মানুষ’, ‘প্রীতি আমার ভালোবাসা’, ‘স্ত্রীর দশটি বদ অভ্যাস’ নাটকগুলো দারুণ প্রশংসিত হয়। ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’ও হয়েছে আলোচিত। ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’-এর পর তাঁদের আরেকটি ওয়েব ছবি আসবে শিগগিরই। চরকির জন্য মোস্তফা সরয়ার ফারুকীর তত্ত্বাবধানে ১২ নির্মাতা নির্মাণ করছেন ১২টি ওয়েব ছবি। সেখানে শিহাব শাহীনের ‘কাছের মানুষ দূরে থুইয়া’তেও অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, সঙ্গে আছেন প্রীতম হাসান।