মুক্তির অনুমতি পেল ‘লিডার, আমিই বাংলাদেশ’

1

প্রতিষ্ঠিত নায়ক শাকিব খানের হাত ধরে সিনেমায় পা দিয়েছেন শবনম বুবলী। একের পর এক সিনেমায় জুটি বেঁধে হয়েছেন সফল, পেয়েছেন জনপ্রিয়তা। পর্দার সম্পর্কের বাইরে বাস্তবেও তারা পরষ্পরের সঙ্গে জড়িয়ে যান। সেই সম্পর্ক প্রেম থেকে গড়িয়েছে দাম্পত্যে। এসেছে সন্তানও। যদিও সেসব সুখের গল্প এখন স্মৃতিময় অতীত। কেননা, শাকিব স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, বুবলী তার জীবনের বর্তমান কেউ নন। তাদের মধ্যে অনেক দিন ধরে দূরত্বের দেয়াল বিরাজমান। তারা সরাসরি না বললেও অনেকের ধারণা, শাকিব-বুবলীর বিচ্ছেদ হয়ে গেছে। এই বিচ্ছেদ-বিষাদের ঢেউয়ে ভেসেই নতুন একটি সুখবর এলো শাকিব-বুবলীর জীবনে।

না, ব্যক্তিগত কোনো প্রসঙ্গ নয়, তাদের অভিনীত সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’ পেয়েছে মুক্তির অনুমতি। গত বৃহস্পতিবার ছবিটিকে আনকাট ছাড়পত্র দিয়েছে চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেই সঙ্গে জুটেছে প্রশংসাও। বোর্ডের সদস্য, চলচ্চিত্র নির্মাতা মুশফিকুর রহমান গুলজার বলেছেন, ‘এটা অ্যাকশন, রোম্যান্স ও সামাজিক ঘরানার ছবি। দেশপ্রেমের বিষয়টিও আছে। সেন্সর বোর্ডের সদস্যদের কাছে ছবিটি উপভোগ্য লেগেছে। দর্শকের কাছেও হয়ত চমৎকার লাগবে।’ এই খবরে কেবল শাকিব-বুবলী নন, আনন্দিত ভক্তরাও। কেননা অনেকদিন ধরেই শাকিবের নতুন কোনো প্রজেক্টের উল্লেখযোগ্য অগ্রগতি দেখা যায়নি।

একের পর এক ঘোষণা এসেছে, কিন্তু সেগুলোর কাজ শুরু হয়নি। আবার কিছু সিনেমার কাজ শেষ হয়ে আছে বটে, কিন্তু মুক্তির খবর নেই। সেই হাহাকারে ‘লিডার’র ছাড়পত্র কিছুটা স্বস্তি বলে মনে করছেন ভক্তরা। ‘লিডার, আমিই বাংলাদেশ’ বানিয়েছেন তপু খান। তিনি মূলত নাটক নির্মাণ করেন। এটিই তার প্রথম সিনেমা। তাই চেষ্টায় আছেন যত দ্রুত সম্ভব সিনেমাটি প্রেক্ষাগৃহে নিয়ে আসার। যদিও এখনও মুক্তির তারিখটি চূড়ান্ত হয়নি। সে বিষয়ে নির্দিষ্ট তথ্যও দিতে পারেননি তিনি। জানালেন, প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া মুক্তির ঘোষণা দেবে। এই ছবিতে শাকিব-বুবলীর সঙ্গে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ। প্রসঙ্গত, ২০১৮ সালের ২০ জুলাই বিয়ে করেছিলেন শাকিব খান ও বুবলী। এরপর ২০২০ সালের ২১ মার্চ তাদের সংসারে জন্ম নেয় শেহজাদ খান বীর।