মাসজুড়ে মুক্তির প্রতীক্ষায় আরও ৫টি ছবি, আগ্রহের তুঙ্গে ‘দামাল’

3

মন্দা পরিস্থিতি সামলে স্বস্তি ফিরেছে ঢাকাই সিনেমায়! ‘পরাণ’ ‘হাওয়া’র সাফল্যের পর নিয়মিত মুক্তি পাচ্ছে নতুন সিনেমা। প্রেক্ষাগৃহে সংশ্লিষ্টদের মুখেও হাসি ফুটেছে। তারা চাইছেন, সিনেমা মুক্তি ও দর্শকদের হলে ফেরার এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে। সেই ধারাবাহিকতায় চলতি মাস জুড়ে মুক্তির মিছিলে আছে অন্তত হাফ ডজন বাংলা ছবি। এসবের মধ্যে সবচেয়ে আলোচনায় আছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও রায়হান রাফী পরিচালিত ‘দামাল’। এছাড়াও ৫টি সিনেমার কথা শোনা যাচ্ছে।চলতি মাসে মুক্তির প্রতীক্ষায় থাকা আরও ৫টি ছবি হলো মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘যাও পাখি বলো তারে’, ইস্পাহানী আরিফ জাহানের পরিচালনায় ‘হৃদিতা’, মিজানুর রহমান পরিচালিত ‘রাগী’, ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ এবং রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’।প্রযোজক ও নির্মাতাদের সঙ্গে আলাপ করে জানা যায়, আজ শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে মানিকের ‘যাও পাখি বলো তারে’।

ছবিতে অভিনয় করেন মাহিয়া মাহি, আদর, রাশেদ অপু, শিমন প্রমুখ। এরইমধ্যে ছবিটির প্রচারণাও শুরু করেছেন সংশ্লিষ্টরা।একই দিনে যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহানের পরিচালনায় ‘হৃদিতা’ মুক্তি পাচ্ছে। সরকারি অনুদান পাওয়া এই ছবিটি আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। এই ছবিটিও তারকাবহুল। ইতোমধ্যে ট্রেলার রিলিজের পর আলোচনায় আছে হৃদিতা। ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক এবিএম সুমন ও চিত্রনায়িকা পূজা চেরী।মাসের দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ ১৪ অক্টোবর মুক্তি পাচ্ছে মিজানুর রহমান পরিচালিত ‘রাগী’। এতে অভিনয় করেন মুনমুন, আঁচল, আবির, সনি প্রমুখ। ট্রেলার রিলিজের পর নানা দিক নিয়ে হচ্ছে সমালোচনা।‘রাগী’র পরের সপ্তাহে মুক্তির মিছিলে আছে আরও দুটি ছবি। একটি ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’, অন্যটি রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’।

যেখানে অভিনয় করেন শিপন মিত্র, হুমায়রা সুবাহ, ওমর সানী, শাহনূর, তানভীর প্রমুখ।অক্টোবর শেষ হবে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তারকাবহুল ‘দামাল’র মুক্তির মাধ্যমে। যেখানে অভিনয় করেছেন ‘পরাণ’র হিট জুটি শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম। এছাড়াও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রাশেদ অপুসহ অনেকে।ট্রেলার ও গান প্রকাশের মাধ্যমে ইতোমধ্যে দর্শকের নজর কেড়েছে ‘দামাল’। সিনেমাপ্রেমীরা জানাচ্ছেন, তাদের আগ্রহ বেশি ‘দামাল’-এ।তাদের ব্যাখ্যা, নির্মাতা হিসেবে রাফী ইতোমধ্যে নিজেকে প্রমাণ করেছেন। তাই তার নির্মিত ছবিতে আগ্রহ বেশি। এর আগে তিনি বড়পর্দায় পোড়ামন ২ এবং পরাণ দিয়ে বাজিমাৎ করেছেন। পাশাপাশি টিম ‘দামাল’ ইতোমধ্যেই ভিন্নধর্মী প্রচারণায় নেমে পড়েছে। যা দেখে সিনেমা প্রেমীরা ছবির প্রতি বেশি আগ্রহী হয়ে উঠেছেন।ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ‘দামাল’ নিয়ে দর্শকের আরও একটি আগ্রহের কারণ, সিনেমাটি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ফুটবল নিয়ে! ‘দামাল’ মুক্তি পাবে ২৮ অক্টোবর।