মার্টিনেজকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে ইউনাইটেড

6

আয়াক্স থেকে ডিফেন্সিভ মিডফিল্ডার লিসান্দ্রো মার্টিনেজকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। মূলত ডাচ ক্লাবটি আর্জেন্টাইন এই তারকার প্রিমিয়ার লিগে খেলার আগ্রহকে প্রাধান্য দিয়ে ইউনাইটেডের সাথে আলোচনা শুরু করে। আয়াক্স এখন মার্টিনেজের বিকল্প খেলোয়াড়ের সন্ধানে নেমেছে। এদিকে ইএসপিএন’র একটি সূত্র নিশ্চিত করেছে আর্সেনালও মার্টিনেজের ব্যাপার আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু শেষ পর্যন্ত মার্টিনেজ ওল্ড ট্রাফোর্ডকেই বেছে নিয়েছেন। ২৪ বছর বয়সী মার্টিনেজকে দলে নিতে ইউনাইটেড ৫০ মিলিয়ন ইউরোর বেশি ব্যয় করছে বলে সূত্রটি নিশ্চিত করেছেন। মার্টিনেজ একই সাথে রক্ষণভাগ ও মধ্যমাঠে খেলতে পারেন। আর এই দুটি জায়গা ইউনাইটেড বস এরিক টেন হাগ শক্তিশালী করার জন্য মুখিয়ে আছেন। গত মঙ্গলবার ব্যাংককে লিভারপুলের বিপক্ষে প্রাক মৌসুম প্রীতি ম্যাচের দ্বিতীয়ার্ধে জরুরী সেন্টার-ব্যাক হিসেবে লেফট-ব্যাক এ্যালেক্স টেলেসকে মাঠে নামাতে বাধ্য হন টেন হাগ। ইনজুরির কারণে হ্যারি ম্যাগুয়েরে দলের বাইরে ছিলেন।

এ ছাড়া অনুপস্থিত ছিলেন অ্যাক্সেল টুয়ানজেবে। ব্যক্তিগত কারণে টুয়ানজেবে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে দলের সাথে থাকছেন না। একাডেমির ১৯ বছর বয়সী ডিফেন্ডার উইর ফিশ মেলবোর্নে দলে যোগ দিচ্ছেন। সূত্রটি আরো জানিয়েছে, ক্রিস্টিয়ান এরিকসেন অস্ট্রেলিয়ায় দলের সাথে যোগ দেবেন বলে ইউনাইটেড এখনো আশাবাদী। মেডিকেল পরীক্ষা শেষে ড্যানিশ এই মিডফিল্ডারের ইউনাইটেডের সাথে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করার কথা রয়েছে। গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপে খেলতে গিয়ে মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। ওই ঘটনার পর জানুয়ারিতে ব্রেন্টফোর্ডের হয়ে তিনি প্রথমবারের মতো মাঠে নামেন।

এছাড়া ইউনাইটেড ফ্রেংকি ডি জংকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডি জংয়ের সাথে বার্সেলোনার বেতন সংক্রান্ত জটিলতা দেখা দেয়ায় ইউনাইটেড এই সুযোগে ডাচ এই তারকা মিডফিল্ডারকে দলে নেবার আগ্রহ প্রকাশ করেছে। ইউনাইটেডের প্রধান নির্বাহী রিচার্ড আর্নল্ড ও ফুটবল পরিচালক জন মারটাফ এই বিষয়ে আলোচনার জন্য চলতি সপ্তাহে বার্সেলোনা সফরে যাবেন। এই ডাচম্যানের জন্য ইউনাইটেড ইতোমধ্যেই ৬৫ মিলিয়নের বেস ফি দিতে রাজি হয়েছে।