মারা গেছেন হলিউডের অভিনেতা কার্ল ওয়েদার্স

0

আমেরিকান জনপ্রিয় অভিনেতা, নির্মাতা কার্ল ওয়েদার্স মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। নিজ বাড়িতেই ঘুমের মধ্যে মারা যান ‘রকি’খ্যাত এই অভিনেতা। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তাঁর ম্যানেজার ম্যাট লুবার। এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি যে কার্ল ওয়েদার্স মারা গেছেন। তিনি আলাদা ধরনের মানুষ ছিলেন, তিনি অসাধারণ জীবন কাটিয়েছেন।

সিনেমা, টেলিভিশন, শিল্প এবং খেলায় তার অবদানের মাধ্যমে পুরো বিশ্ব তাকে চেনে। তিনি একজন স্নেহশীল ভাই, বাবা, দাদা, সঙ্গী এবং বন্ধু ছিলেন।’ কার্ল ওয়েদারস, যিনি সিলভেস্টার স্ট্যালোনের বিপরীতে প্রথম চারটি ‘রকি’ সিনেমায় অ্যাপোলো ক্রিডের চরিত্রে অভিনয় করেছিলেন। সত্তরের দশকের শেষ থেকে আশির দশক পর্যন্ত অনেকগুলো অ্যাকশন ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন তিনি।

সম্প্রতি স্টার ওয়ার্স সিরিজে গ্রিফ কারগা চরিত্রে অভিনয় করে নতুন করে আলোচনায় ছিলেন তিনি। ‘দ্য ম্যানডালোরিয়ান’-এর জন্য এমি-তে মনোনয়নও পেয়েছেন অভিনেতা। গুণী এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করছেন ভক্তরা। তাঁর উল্লেখযোগ্য টিভি সিরিজের মধ্যে রয়েছে ‘স্ট্রিট জাস্টিস’, ‘কলোনি’, ‘দ্য শিল্ড’, ‘শিকাগো জাস্টিস’ এবং ‘ব্রাদার্স’ ইত্যাদি। উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে, ‘বাকটাউন’, ‘ফ্রাইডে ফস্টার’ এবং ‘গুড টাইমস’, ‘কুং ফু’।