মারা গেছেন মার্কিন অভিনেতা গ্যারি গ্রাহাম

3

‘স্টার ট্রেক’ খ্যাত বর্ষীয়ান মার্কিন অভিনেতা গ্যারি গ্রাহাম মারা গেছেন। গত সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। দ্য নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। মৃত্যুকালে গ্যারি গ্রাহামের বয়স হয়েছিল ৭৩ বছর। ওয়াশিংটনের একটি হাসপাতালে এ অভিনেতা মারা যান বলে গণমাধ্যমকে জানিয়েছেন তার স্ত্রী বেকি গ্রাহাম।

গ্যারির সাবেক স্ত্রীও ফেসবুকে দুজনের একটি ছবি পোস্ট করে শোক জানিয়েছেন। ছবির ক্যাপশনে তিনি লেখেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমার সাবেক স্বামী ও আমাদের একমাত্র সন্তান হেইলি গ্রাহামের বাবা গ্যারি গ্রাহাম মারা গেছেন। সদ্যপ্রয়াত অভিনেতা গ্যারি ১৯৭৯ সালে ‘হার্ডকোর’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ‘রোবট জোক্স’, ‘দ্য জ্যাকল’, ‘অল দ্য রাইট মুভস’সহ প্রায় ৩০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। সেই সঙ্গে বেশকিছু টিভি সিরিজেও কাজ করেছেন গ্যারি।

তবে দর্শকের কাছে তিনি ‘স্টার ট্রেক’ সিরিজের জন্য তুমুল জনপ্রিয়তা লাভ করেন। ১৯৯৫ সালে টিভির জন্য তৈরি সিরিজ ‘স্টার ট্রেক: ভয়জার’- এ গ্যারি ওকাম্পান জাতির দলপতি টানিসের চরিত্রে অভিনয় করেন। ২০০১ থেকে পরবর্তী পাঁচ বছর ‘স্টার ট্রেক: এন্টারপ্রাইজ’ সিরিজে ভালকান অ্যাম্বাসাডর সোভালের চরিত্রে অভিনয় করেন। এছাড়া তিনি ‘স্টার ট্রেক’র বেশকিছু সিনেমা ও সিরিজে কাজ করেছেন। অন্যদিকে, কল্পবিজ্ঞান বিষয়ক ‘এলিয়েন নেশন’ সিরিজে গোয়েন্দা ম্যাথ্যু সাইকসের চরিত্রে তার অসামান্য অভিনয় সবার কাছে প্রশংসিত হয়েছে।