মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা

16

সাধারণ মানুষের দোরগোড়ায় বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। পৌর মেয়র মোখলেসুর রহমানের নেতৃত্বে এ উদ্যোগ নেয়া হয়েছে।
এর অংশ হিসেবে প্রথম পর্যায়ে পৌরভবনে প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এই কেন্দ্রে এমবিবিএস চিকিৎসক দিয়ে পৌরবাসীকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হবে। পর্যায়ক্রমে পৌরসভার ১৫টি ওয়ার্ডে প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করা হবে।
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পৌরসভা এ উদ্যোগ নিয়েছে।
রবিবার পৌর প্রাথমিক স্বাস্থ্যস্বেবা কেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র মোখলেসুর রহমান। এসময় উপস্থিত ছিলেনÑ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান রোকন, প্যানেল মেয়র-১ সালেহ উদ্দিন, প্যানেল মেয়র-২ জিয়াউর রহমান আরমান, পৌরসভার মেডিকেল অফিসার ডা. ওয়ালিউল ইসলাম খান, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ অন্যরা।
পৌর মেয়র মোখলেসুর রহমান বলেন, এখন থেকে পৌর-প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের মাধ্যমে প্রতি কর্মদিবসে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একজন এমবিবিএস চিকিৎসকের কাছ থেকে নিয়মিত বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিতে পারবেন পৌরবাসী। পর্যায়ক্রমে ১৫টি ওয়ার্ডে এই সেবা চালু করা হবে।