মানুষের কল্যাণে কাজ করছেন প্রধানমন্ত্রী : জেসি এমপি

13

তৃণমূল পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে উঠান বৈঠক অব্যাহত রেখেছেন সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে সরকারের চলমান উন্নয়ন কর্মকা-ের তথ্য তুলে ধরার ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার তিনি সুন্দরপুর ইউনিয়নে উঠান বৈঠক করেছেন।
বিকাল ৫টায় সুন্দরপুর ইউনিয়নের সুবাগ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকা-ের তথ্য তুলে ধরে ফেরদৌসী ইসলাম জেসি বলেনÑ সরকার জনগণের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পদ্মা সেতুর মতো সেতু নির্মাণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। আরো বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালু করে বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধীসহ বিভিন্ন ধরনের ভাতা দিচ্ছেন। তিনি বলেনÑ বছরের শুরুতে পর্যায়ে বছরের প্রথম দিনই শিশুদের মধ্যে বই তুলে দিচ্ছেন।
এমপি জেসি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন মেগা প্রকল্পের চিত্র তুলে ধরেন। তিনি সদর উপজেলার চর অঞ্চলের মানুষের পদ্মা ভাঙনের হাত থেকে বাড়িঘর ও ফসলি জমি রক্ষায় ৫৬০ কোটি টাকা ব্যয়ে তীর রক্ষা প্রকল্পের তথ্য তুলে ধরেন। সরকারের এসব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।
উঠান বৈঠকে আরো উপস্থিত ছিলেনÑ মুক্তিযোদ্ধা নাইমুল হক, বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের পরিচালক (অব.) ড. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মুকুল, আলহাজ আজিজুল হকসহ অন্যরা।
বৈঠক শেষে দুস্থ নারী ও পুরুষদের মধ্যে শাড়ি ও লুঙ্গি উপহার দেন তিনি।