‘মহানগর’ সিরিজ নিয়ে একি বললেন মোশাররফ!

5

শিরোনামটি মোটেই প্রতিবেদকের মন্তব্য নয়। কথাটি সরাসরি বলেছেন দেশের প্রথম সর্বোচ্চ জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মহানগর’ নায়ক মোশাররফ করিম। যিনি ওসি হারুন চরিত্রে এই সিরিজে অভিনয় করে ২০২১ সালে দুই বাংলায় ভেসেছেন প্রশংসায়। মাঝে টানা এক বছর দম নিয়ে ফের নির্মাতা আশফাক নিপুণ পর্দায় হাজির করছেন তুখোড় ওসি হারুনকে। গত বুধবার রাতে রাজধানীর গুলশান ক্লাবের মঞ্চে দাঁড়িয়ে এই সিরিজে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেন মোশাররফ করিম। তিনিই শিরোনামের মন্তব্যটি করেন। পাশে নির্মাতা আশফাক নিপুণকে দাঁড় করিয়ে তার ভাষায়, ‘‘মহানগর’ শুটিং কখনোই আনন্দদায়ক ছিলো না।

কারণ, এই সিরিজে আর্টিস্ট না নিয়ে বাদুড় নিলেই ভালো হতো। সারারাত জেগে বাদুড়রা কাজ করতো। পরে অ্যানিমেল চ্যানেলে বিক্রি করে দিলে, তাতে আর্টিস্ট পেমেন্ট লাগতো না। কম খরচে হয়ে যেতো।’’ ‘মহানগর’ প্রথম সিজন যারা দেখেছেন তারা এরমধ্যে টের পেয়েছেন মোশাররফ করিম কেন রাতজেগে বাদুড় দিয়ে অভিনয়ের কথা বলেছেন। কারণ, সিরিজটির সিংহভাগ দৃশ্য রাতে ধারণ করা। ‘মহানগর ২’ প্রসঙ্গে এরপর সিরিয়াসলি কথা বলেন মোশাররফ করিম। বলেন, ‘‘সিরিয়াসলি বললে ‘মহানগর’ শুরু থেকে এ পর্যন্ত পুরোটাই চ্যালেঞ্জ। শুটিংয়ের আগে পরে- সব মিলিয়ে। একটা টেনশন কাজ করে।’’

তবে সব টেনশন সামলে চলমান ওটিটি মাধ্যমটির প্রশংসাও করেন এই জাত অভিনেতা। বলেন, ‘এখন আমরা যারা ওটিটিতে কাজ করছি, নাটকেও করছি। দুটোর মধ্যে পার্থক্য হলো ওটিটি জায়গাটা বেশ সিরিয়াস। একটু সময় নিয়ে সিরিয়াসলি কাজটা করা যায় এখানে। একটা সময় যেটা আমরা মঞ্চে করতে পারতাম। প্রপার রিহার্সাল, যত সময়ই লাগুক। সেভাবে কাজ করা যায় এখন ওটিটিতে। যেটা নাটকে সম্ভব হয় না।’ নির্মাতা জানান, ‘মহানগর ২’-এর শুটিং শেষ। কাজটি করতে গিয়ে মোশাররফ করিম খানিক অসুস্থও হয়েছেন। তবে এখন বেশ সুস্থ অনুভব করছেন। চলছে সিরিজটির সম্পাদনার কাজ। যা দ্রুতই মুক্তি পাচ্ছে হইচই অ্যাপে।