মরুভূমিতে কী করছেন শেহতাজ?

14

একসময় ব্যস্ত ছিলেন মডেলিং, অভিনয়, গান ও ইউটিউব নিয়ে। সেই শেহতাজ প্রাণবন্ত শেহতাজ কোথাও নিজেকে আড়াল করলেন, ভক্তরা এমন প্রশ্ন নিয়মিতই করেন। শেহতাজ প্রথম দর্শকের নজরে পড়েছিলেন বিজ্ঞাপনের মডেল হিসেবে। বিজ্ঞাপনে শেহতাজের মুখে শোনা ‘তুমি কি আমার ফাস্ট লাভ’ সংলাপটিও অনেকের মুখে মুখে ফিরেছে। এর পর টিভি নাটক ও টেলিছবিতে তাকে অভিনয় করতে দেখা গেছে তাকে। পাশাপাশি ধ্রুব গুহ, প্রীতম হাসানসহ কয়েকজন শিল্পীর গানের মডেল হিসেবেও অনেকের নজর কেড়েছেন তিনি। প্রথম কাজ হলো অ্যালপেনলিবে চকলেট এর বিজ্ঞাপন। বর্তমানে তিনি পড়াশুনা করছেন। পাশাপাশি ভালো গানও গাইতে পারেন।

তাছাড়া তিনি ভালো পেন্টিং করতে পারেন। প্রিয় সিনেমা হচ্ছে স্টে এওয়ে। প্রিয় ব্যক্তিত্ব মা। প্রিয় খাবার পিজা। প্রিয় রং কালো। প্রিয় স্থান জাপান। প্রিয় টিচার আলী স্যার। একজন অ্যানিমি ড্রয়িং ও পেইংটার হাওয়ার কথা ছিলো। অনেকদিন দেখা নেই শেহতাজের মাঝখানে খবরে দেখা হলো স্টার সিনপ্লেক্সে জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে। এরপর, না এরপর দেখা যায়নি। দেখা দিলেন সোশ্যাল মিডিয়ায়। মরুভূমির উত্তপ্ত বালুতে বসে রয়েছেন হাসিমুখে। শেহতাজ ক্যাপশন দিয়েছেন ‘আয়ো হাবিবি।’ ছবি দেখেই স্পষ্ট অনুমান করা যায় এই মুহূর্তে শেহতাজ আরবীয় কোনো দেশে বেড়াচ্ছেন। এই মুহূর্তের না হলেও নিশ্চই আগে পিছের হতে পারে, যেটা তিনি স্পষ্ট করে বলে দেননি। গোলাম কিবরিয়া ফারুকীর পরিচালনায় ‘ইতি, তোমারই ঢাকা’ অমনিবাসের ‘সাউন্ডস গুড’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ‘ইতি, তোমারই ঢাকা’ অমনিবাসের এ ছবিটি জয়পুর ও বুসানসহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

তার পরও চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করবেন কি-না সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেননি শেহতাজ। এ কারণেই তার কাছে জানতে চাওয়া হয়েছিল- পরিকল্পনাহীন অনেক কিছুই করেছেন। পরিকল্পনা করে কিছু করার ইচ্ছে আছে কি? এর জবাবে শেহতাজ বলেছিলেন, ‘পড়াশোনার বাইরে এখন পরিকল্পনামাফিক শুধু নতুন গান তৈরি করতে চাই। কারণ বাম্মীর সঙ্গে গাওয়া ‘উড়ে যায়’ এবং ‘দ্য হিট মাসুপ’ দর্শক-শ্রোতার মাঝে এতটা সাড়া জাগাবে তা কল্পনাও করিনি। আগে অনেকে আমার নাটক ও টেলিছবি নিয়ে কথা বলতেন। এখন জানতে চান, কবে নতুন গান প্রকাশ করব? এর সঠিক উত্তর দিতে পারিনি। কিন্তু আশ্বাস দিয়েছি- এ বছরই নতুন গান প্রকাশ করব। সে কথা রাখতেই কাজ করে যাচ্ছি। ফল কী হবে তা সময়ই বলে দেবে।’