মতিউর রহমান বিদ্যানিকেতন পরিদর্শন করলেন রাজশাহী শিক্ষা বোর্ডের পরিদর্শক

284

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের মতিউর রহমান বিদ্যানিকেতন পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী’র পরিদর্শক মহা. জিয়াউল হক। গত বুধবার সকাল ১০টায় তিনি পরিদর্শন করেন।
বিদ্যালয়টির সম্ভাব্যতা যাচাইয়ের জন্যে তিনি পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে তিনি এলাকার সুধীজনের সাথে মতবিনিময় করেন এবং এলাকার শিক্ষা বিস্তারে নতুন বিদ্যালয়টি চমৎকার ভূমিকা রাখতে পারে বিধায় এলাকার সর্বশ্রেণির মানুষদের তিনি এই প্রক্রিয়ার সাথে সম্পৃক্ত হয়ে কাজ করার আহ্বান জানান।
বৃহস্পতিবার দৈনিক গৌড় বাংলাকে মহা. জিয়াউল হক বলেন- মতিউর রহমান বিদ্যানিকেতনটির অনুমোদনের জন্য সরকারের কাছে আবেদন করেছে। এর প্রেক্ষিতে বিদ্যালয়টির প্রয়োজন আছে কি না, অর্থাৎ অনুমতি পাওয়ার যোগ্য কি না তা যাচাইয়ের জন্য পরিদর্শন করা হয়েছে।
এর আগে ওই দিন মহা. জিয়াউল হক চলমান এসএসসি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। চলতি বছর পরীক্ষা নকলমুক্ত পরিবেশে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি জেলার ঐতিহ্যবাহী নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সন্তান মহা. জিয়াউল হক শিক্ষা বোর্ডে যোগদানের পূর্বে জেলার ঐতিহ্যবাহী আদিনা ফজলুল হক সরকারি কলেজ এবং তার আগে নবাবগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগে অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতা করেন।