ভোলাহাট-রহনপুর সড়ক নির্মাণে বরাদ্দ পাওয়া গেছে

58

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ভোলাহাট-রহনপুর সড়কের সাড়ে ৬ কিলোমিটার মেরামতের জন্য বরাদ্দ পাওয়া গেছে। আগামী ডিসেম্বর বা জানুয়ারি থেকে কাজ শুরু হতে পারে বলে জানা গেছে।
জানা যায়, দেশের সীমান্তবর্তী উপজেলা ভোলাহাটের প্রায় সোয়া কোটি মানুষের বসবাস। দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য যোগাযোগের একমাত্র সড়কটির বিভিন্ন স্থান দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে থাকায় চরম দুর্ভোগে রয়েছে এলাকার মানুষ। ভোলাহাট- রহনপুর এই সড়কটি ২৯ কিলোমিটার দৈর্ঘ্য। গত ১১ আগস্ট সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ রক্ষণাবেক্ষণ অধিশাখায় ২০২১-২০২২ অর্থবছরে সকল সড়ক জোনের সিএমপি (সড়ক-মেজর) কর্মসুচি অনুমোদন দেয়া হয়েছে। ২৯ কিলোমিটারের মধ্যে বরাদ্দ এসেছে ৬.৯২ কিলো মিটারের। প্রক্কলিত ব্যয় (লক্ষ টাকায়) ধরা হয়েছে ১২ কোটি ১৮ লাখ ৫৩ হাজার টাকা। এর মধ্যে মজবুতিকরণসহ রিজিড পেমেন্ট ও এ্যাপ্রোচ সড়ক নির্মাণ, রিজিড ১.৫০ কি.মি. ডিবিএস ওয়ারিং ৫.৪২ কিলো মিটার।
চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রকিবুল ইসলাম জানান, ফায়ার সার্ভিস স্টেশন হতে আম ফাউন্ডেশন, মুশরিভুজা বাজার ও বোয়ালিয়া বাজার হতে রহনপুর পর্যন্ত তিনটি স্থানে কাজ হবে। আশা করছি আগামী ডিসেম্বর বা জানুয়ারি থেকে কাজ শুরু হতে পারে।
উপ-বিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম জানান, আমরা প্রায় সাড়ে ৬ কিলোমিটার রাস্তার জন্য সাড়ে ১২ কোটি টাকা মতো বরাদ্দ পেয়েছি। এখন আমরা স্টিমেট তৈরি করে পাঠাবো। অনুমোদন পেলে কাজ শুরু হবে।
সড়কটি নির্মাণ সম্পন্ন হলে উপজেলার মানুষের যাতায়াত সহজ হবার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে গুরুপূর্ণ ভূমিকা রাখবে-এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।