ভোলাহাটে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা শুরু

11

‘পরিকল্পিত ফল চাষ, জোগাবে পুষ্টি সফল খাবার’- এই প্রতিপাদ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ভোলাহাট উপজেলায় তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমিনুল ইসলাম।
বিকেল সাড়ে ৩টার সময় এ উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন, অফিসার ইনচার্জ নাসিরউদ্দিন মন্ডল, সদর ইউপি চেয়ারম্যান ইয়াজদানি জর্জ, গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদেরসহ অন্যরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শরিফুল ইসলাম। এ সময় স্কুলের শিক্ষার্থী ও ভোলাহাট উপজেলার কৃষকরা উপস্থিত ছিলেন।
পরে ফিতা কেটে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন প্রধান অতিথি আলহাজ আমিনুল ইসলাম এমপি।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিনব্যাপী এ মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। মেলা চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।