ভোলাহাটে সরকারি সেবা বিষয়ক দুদকের গণশুনানি > সেবা প্রদানে সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ সেবা গ্রহিতাদের

77

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দুর্নীতি দন কমিশন দুদক’র উদ্যোগে সরকারি সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে সেবা প্রদানে অবহেলার অভিযোগ তুলে ধরেছেন সেবা গ্রহিতারা।
গত কাল মঙ্গলবার সকালে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার ড. নাসির উদ্দিন বলেছেন, সংবিধানের ৭-এর ১ অনুচ্ছেদে বলা হয়েছে, সকল ক্ষমতার মালিক জনগণ। সেই জনগণের কাছে সরকারি কর্মকর্তারা কীভাবে সেবা প্রদান করছেন, জবাবদিহিতা আছে কী না, জনগণ যথাযথাবে সরকারি সেবা পাচ্ছে কী না-তা খতিয়ে দেখতে এবং প্রতিটি সরকারি অফিসের জবাবদিহিতা নিশ্চিত করতে সারা দেশে দুদক উদ্যোগ গ্রহণ করেছে।
গণশুনানিতে অংশ নেওয়া জনগণের উদ্দেশ্যে দুদকের এই কর্মকর্তা আরও বলেন-যে সব সরকারি অফিসে আপনারা সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করলেন সে সব অভিযোগ আমরা তদন্ত করে দেখবো। অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভোলাহাট উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় দুদক আয়োজিত সকাল ১০টায় শুরু হওয়া গণশুনানি সঞ্চালন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। এতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ হাসান। গণশুনানিতে এলজিইডি, প্রকল্প বাস্তবায়ন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, পুলিশ, মাধ্যমিক, প্রাথমিক, সেমাজসেবা, শুল্ক করিডোর, ভূমি ও সাব- রেজিস্ট্রি অফিসসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে সেবা প্রদানে অবহেলার অভিযোগ তুলে ধরেন সেবা গ্রহিতারা এবং তার উত্তর প্রদান করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
অভিযোগ পর্ব শেষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, দুদক কমিশনার ড. নাসির উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, দুদকের প্রতিরোধ ও গণসচেতনতা বিভাগের পরিচালক মো. মনিরুজ্জামান, দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল আজিজ ভূঁঞা, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রকৌশলি আমিনুল হক। এ সময় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মসিউল করিম বাবু, ভোলাহাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. হাসান আলী ও সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।