দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভোলাহাটে বিনামূল্যে বীজ ও সার পাচ্ছেন ৩৪০০ কৃষক

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা কৃষি অফিসের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে উচ্চ ফলনশীল (উফশী) জাতের আউশ ধান বীজ এবং পাট (আঁশ) বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা কৃষি অফিসের সামনে এসব উপকরণ বিতরণের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার তাহমিদা আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাব্বুল হেসেন, ভাইস চেয়ারম্যান মো. গরিবুল্লাহ দবির, ভোলাহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. পিয়ার জাহান, গোহালবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান মো. ইয়াসিন আলী শাহ, দলদলী ইউনিয়ন চেয়ারম্যান মো. মোজাম্মেল হক চুটুসহ অন্যরা।
সূচনা বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সুলতান আলী বলেন, ভোলাহাট সদর ইউনিয়নে ৯০০ জন, গোহালবাড়ী ইউনিয়নে ৯৫০ জন, দলদলী ইউনিয়নে ৯০০ জন, জামবাড়িয়া ইউনিয়নে ৬৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে কৃষি প্রণোদনার এই বীজ ও সার প্রদান করা হচ্ছে। মোট ৩ হাজার ৪০০ জন প্রতিজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে ১ বিঘা জমির জন্য ৫ কেজি আউশ ধান বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হবে।
অপরদিকে খরিফ-১ ২০২৩-২৪ মৌসুমে পাট (আঁশ) বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রতিজনকে ১ বিঘা জমির জন্য পাট (আঁশ) বীজ এক কেজি বিনামূল্যে দেয়া হবে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *