ভোলাহাটে পথ চলতে দুর্ভোগ পথচারীদের

6

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ৪নং জামবাড়িয়া ইউনিয়নের কালীনগর গ্রামের আড়াইশ মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বেদল হয়ে গেছে। এ ব্যাপারে ভুক্তভোগীরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগে জানা যায়, ১০ ফুটের কার্পেটিং রাস্তাটি দিয়ে কালীনগর গ্রামবাসী যাতায়াত করেন। সম্প্রতি ওই এলাকার কয়েকজন লোক রাস্তার দুই পাশে নালা তৈরি করে বাড়ির পানি নিষ্কাশন, গর্ত করে গোবর সংরক্ষণ, খড়ি সংরক্ষণ এবং গরু বেঁধে রাখাসহ নিজস্ব সম্পত্তির মতো দখল করে ব্যবহার শুরু করছেন। এতে গ্রামবাসীসহ পথচারীদের রাস্তা চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে। দখলদারদের কিছু বলতে গেলে অপমানিত হতে হয় পথচারীদের।
সরেজমিনে বাড়ির পানি নিষ্কাশনের জন্য রাস্তার পাশে গর্ত খুঁড়তে দেখা গেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আফাজ উদ্দিন পানু মিয়া জানান, ভুক্তভোগী গ্রামবাসী প্রতিকার চেয়ে একটি অভিযোগ করেছেন। সরেজমিন গিয়ে নিষেধ করলেও তারা কথা শোনেনি। তাদের নোটিশ দিয়ে পরিষদের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।