ভোলাহাটে দুইটি বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা

55

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের ঝাউকোনা এলাকায় জাহিদ বেকারী ও সালাম বেকারীকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত, মেয়াদ উত্তীর্ণ খাদ্য বিক্রি এবং ট্রেড লাইসেন্স না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে এই অভিযান চালানো হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমানের উপস্থিতিতে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ঝাউকোনা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। সেখানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত, খাদ্যের মেয়াদ উত্তীর্ণ এবং ট্রেড লাইসেন্স না থাকায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ধারায় জাহিদ বেকারীর মালিক মো. জাহিদ (৪০)কে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সালাম বেকারীর মালিক মো. আব্দুস সালামকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এ-সময় তাদের নিকট হতে ২৭০ পিস হাফ কেক, ৩১০ পিস ব্রেড, হলুদ রং-৪০০ গ্রাম, নীল রং- ৫০০ গ্রাম, আড়াই কেজি ডালডা, ২৫ কেজি টুস্ট বিস্কুটসহ অন্যান্য উপকরণ জব্দ করে ঘটনাস্থলে ধ্বংস করা হয় এবং জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে জমা করা হয় বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব।