ভোলাহাটের রেশম শিল্পের সুদিন ফিরিয়ে আনা হবে: গোলাম মোস্তফা এমপি

109

ভোলাহাটের রেশম শিল্পের সুদিন ফিরিয়ে আনা হবে: গোলাম মোস্তফা এমপি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস বলেছেন, ভোলাহাটের ঐতিহ্যবাহী রেশম শিল্পের দুর্দিন কাটিয়ে সুদিন ফিরিয়ে আনা হবে। এজন্য একজন জনপ্রতিনিধি হিসেবে যা যা করণীয় আমি তাই করবো।
প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সাথে রেশম চাষকে সম্পৃক্তকরণে ভোলাহাটে শনিবার আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, ভোলাহাটের রেশম শিল্পের সুনাম এখনও সারাদেশে রয়েছে। কিন্তু নানা কারণে ঐতিহ্যবাহী এই শিল্পটি মুখ থুবড়ে পড়ে। আর তাই এই শিল্পটির সুদিন ফিরিয়ে আনতে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষভাবে গুরুত্ব দিয়ে নির্দেশনা দিয়েছেন।
বাংলাদেশ রেশম বোর্ড রাজশাহীর মহাপরিচালক আনিস-উল হক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রচারমূলক এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ আলীগ ভোলাহাট শাখার সভাপতি প্রকৌশলি আমিনুল হক, সাধারণ সম্পাদ ডা. আশরাফুল হক চুনু, বাংলাদেশ রেশম বোর্ড পরিচালনা পর্ষদের সদস্য ইয়াসিন আলী শাহ, রওশনারা, বিআরডিবি চেয়ারম্যান আব্দুল খালেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা রেশম বোর্ড সম্প্রসারণ কার্যালয়ের উপ-পরিচালক মাহ্বুব উল-হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, একটি বাড়ি একটি খামার উপজেলা কোঅডিনেটর মতিউর রহমান, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্য সুমিরুদ্দীন, সিবিএ সভাপতি আবু হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা প্রধান মন্ত্রীর মহৎ উদ্যোগকে ধন্যবাদ জানান এবং ভোলাহাটে রেশমের দূর্দিন কাটিয়ে উঠতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সাথে রেশম চাষ সম্পৃক্তকরে রেশমের সুদিন ফিরিয়ে আনার উদ্যোগ সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। ভোলাহাট রেশম বোর্ড আয়োজিত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্তরের সুধীজন উপস্থিত ছিলেন।
পরে গিলাবাড়ি বিজিবি ক্যাম্প সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের চলমান কাজ পরিদর্শন করেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস ।