ভারতে ভয়াবহ দুর্ঘটনার কবলে স্কুলবাস, ১৫ শিক্ষার্থী নিহত

8

ভারতে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে একটি স্কুলবাস। এতে অন্তত ১৫ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। গতকাল বুধবার সকালে মণিপুরের নোনে জেলায় বাসটি পাহাড়ি খাদে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটিতে শিক্ষার্থী-কর্মকর্তা মিলিয়ে অন্তত ৩৬ জন যাত্রী ছিলেন। পাঁচ শিক্ষার্থী ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে নিউজ ১৮’র খবরে এ পর্যন্ত ১৫ শিক্ষার্থীর মৃত্যুর কথা বলা হয়েছে। সংবাদমাধ্যমটি জানায়, ইয়ারিপকের থাম্বলনু হায়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে দু’টি বাস শিক্ষাসফরে খৌপুমের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বিষ্ণুপুর-খৌপম সড়কে লোংসাই তুবং এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে একটি বাস। পাহাড়ের ঢালু খাদে পড়ে যায় সেটি।খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন। দুর্ঘটনায় অন্তত ১৫ শিক্ষার্থী মারা গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের ইম্ফলের মেডিসিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পাহাড়ি রাস্তায় বাসচালক নিয়ন্ত্রণ হারানোর কারণেই দুর্ঘটনা ঘটেছে।

এ ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। টুইটারে তিনি বলেছেন, আজ পুরোনো কাছাড় রোডে স্কুলের বাচ্চাদের বহনকারী একটি বাসে দুর্ঘটনার খবর শুনে গভীরভাবে দুঃখিত। এসডিআরএফ, মেডিকেল টিম ও বিধায়করা উদ্ধার অভিযানের সমন্বয় করতে ঘটনাস্থলে পৌঁছেছেন। বাসের সবার সুরক্ষার জন্য প্রার্থনা করছি। রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সাপম রঞ্জন সিং এরইমধ্যে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।