ভারতকে নেলসন ম্যান্ডেলার বানী শুনালেন পিসিবি প্রধান

15

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারতের মধ্যে এখন যুদ্ধাবস্থা। যার প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। এর মধ্যেই আগামি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের প্রসঙ্গটি আসছে জোরেসোরেই। পাকিস্তানকে বয়কটে আইসিসির দ্বারস্থও হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই।
এ অবস্থায় খেলাকে রাজনীতির বাইরে রাখতে দক্ষিণ আফ্রিকার বর্ণবাদ বিরোধী মহান নেতা নেলসন ম্যান্ডেলার বানী শুনালেন পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবির চেয়ারম্যান এহসান মানি।
পিসিবি প্রধান বলছেন, ‘নেলসন ম্যা-েলার বলা কথাগুলো আরও একবার মনে করার সময় এসেছে। একজন রাজনীতিবিদের আওয়াজও ততটা যেতে পারে না, যতদূর পর্যন্ত খেলার আওয়াজ পৌঁছতে পারে। খেলার জগত আলাদা। রাজনীতিতে ইস্যু আলাদা। দুটোকে মিলিয়ে ফেললে হবে না।’পিসিবি প্রধানকে এদিন সাংবাদিকরা প্রশ্ন করেন, তার সংস্থাকে বিসিসিআই কোন চিঠি পাঠিয়েছে কি না? জবাবে এহসান মানি বলেছেন, ‘আমরা কোনও চিঠি পাইনি। আর আমরা চিঠি পাবই বা কেন? যা জিজ্ঞেস করার আপনারা আইসিসির কাছে জানুন। বিসিসিআই ও আইসিসি যা ঠিক করবে করুক। তার পর আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ ঠিক করব। এখনও পর্যন্ত আমাদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।’