ব্রাহ্মণবাড়িয়ায় উপাসনালয়ে হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

120

chapainawabganj-photo-01ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয় ও বাড়িঘরে হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, সনাতন ফেডারেশন ও জাতীয় হিন্দু মহাজোট চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা যৌথভাবে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচির আয়োজন করে। বিকেল সোয়া ৪ টায় বারোঘরিয়া চত্বরে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের দুইপাশে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েক’শ নারী-পুরুষ অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি বাবুল কুমার ঘোষ, সাধারণ সম্পাদক প্রনব কুমার পাল, বাংলাদেশ সনাতন ফেডারেশন জেলা শাখার সভাপতি মৃণাল কান্তি পাল, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি মনোরঞ্জন সরকার, সাধারণ সম্পাদক দিলীপ রায়, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদ শিবগঞ্জ উপজেলা সভাপতি মিলন কুমার পাল প্রমুখ।
বক্তরা বলেন, এর আগেও রামুতে একই ধরনের ঘটনা ঘটেছিলো, তখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছিলো ক্ষতিপূরণ দেয়া হবে, সেখানে একটি সুন্দর বদ্ধ মন্দির বানিয়ে দেয়া হয়েছে, এবারও সরকারের পক্ষ থেকে বলা হয়েছে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়া হবে, এই ঘটনায় আমাদের মনে যে ক্ষত সৃষ্টি হয়েছে তা কি কোন ক্ষতিপূরণে দূর করা যাবে? বক্তরা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান।