ব্যবসায়িকভাবেও সফল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’

6

করোনাকালীন যে বিপর্যয় সিনেমা ব্যবসার সেখানে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিটি আশা জাগালো। রোমান্টিক ও কমেডি ঘরানার সিনেমাটিতে বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস জুটি বেঁধেছেন। তাদের প্রথম ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ চতুর্থ সপ্তাহেও সিনেমা হলে চলছে। যা করোনাকালীন সিনেমার ব্যবসায়ে অনেককেই উৎসাহিত করেছে বলে মনে করেন ছবির পরিচালক দেবাশীষ বিশ্বাস। তিনি বলেন, ‘এটা ছিল অপ্রত্যাশিত। অনেক টেনশানে ছিলাম ছবিটি নিয়ে। একে তো করোনার সংকট। তার উপর সিনেমা হলের সংখ্যাও খুব কম। এসব সংকটের মধ্যেও ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ আমাকে গর্বিত করেছে। টানা চার সপ্তাহ ছবিটি হলে চলছে। টেবিল কালেকশন থেকে শুরু করে আজ অবধি হলের যা ব্যবসা তা ইতিবাচক।

সবকিছু মিলিয়ে ছবিটি ব্যবসায়িকভাবেও সফল। প্রযোজক প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া ছবিটি নিয়ে খুব খুশি। দর্শককে বিনোদন দেয়ার পাশাপাশি প্রযোজককে খুশি করতে পারাটাই নির্মাতার সেরা প্রাপ্তি। আমি সেটা পেরেছি। সিনেমার এই মন্দার কালেও আশা জাগিয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। ছবির এই সাফল্যে বাপ্পী-অপুসহ টিমের সবাইকে ধন্যবাদ জানিয়ে দেবাশীষ বলেন, ‘আজ সাদেক বাচ্চু কাকা বেঁচে থাকলে খুব খুশি হতেন। এই সিনেমায় তিনি অনেক পরিশ্রম করেছেন। তার প্রত্যাশাও ছিল। উনাকে মিস করছি আমি। আমরা সবাই।’ তিনি আরও বলেন, ‘ছবিটি এভাবে দর্শক গ্রহণ করবে চিন্তা করতে পারিনি।

সুখবর হচ্ছে ঈদের জন্যও অনেক হল মালিক ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ চালাতে চাইছেন। অনেকে বুকিংও দিয়েছেন। এই অসময়ে ঘটনাটি একটি মাইলফলক বলা যায়। সব দর্শকের কাছে আমার অনুরোধ, আপনারা হলে গিয়ে বাংলাদেশি সিনেমা দেখুন। আপনারা হলে ফিরলেই আবার আমাদের সিনেমার সোনালী দিন ফিরবে।’ তারকা বহুল সিনেমাটিতে বাপ্পি-অপু ছাড়া আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, আফজাল শরীফ, কাবিলা, চিকন আলীসহ অনেকে। এ সিনেমার গানে কণ্ঠশিল্পী দিয়েছেন কুমার শানু, আকাশ সেন, ইমরান ও লিজা। সংগীত পরিচালনায় ছিলেন প্রয়াত আহমেদ ইমতিয়াজ বুলবুল, ইমন সাহা, শ্রী প্রীতম, আকাশ সেন। আবহসংগীত করেছেন ইমন সাহা। চলচ্চিত্রটির পাওয়ার্ড বাই এসএমসি ফ্রুটি।