‘বোকা কোথাকার’ টেলিছবিতে ইমন-ললনা

5

আবারও টেলিছবিতে দেখা যাবে চিত্রনায়ক মামুনুন ইমনকে। দাম্পত্য জীবনের টানাপোড়েনের গল্পে নির্মিত হয়েছে এটি। নাম ‘বোকা কোথাকার’। সুস্ময় সুমনের রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন দীপু হাজরা। এর গল্পে দেখা যাবে, জাবেদ আর মীরার টানাটানির সংসার। সম্প্রতি জাবেদের অফিসে ঠিকমতো বেতন হচ্ছে না। তাতে ওদের অবস্থা আগের চেয়ে আরও বেশি খারাপের দিকে মোড় নিয়েছে। মীরা জাবেদকে বারবার বলছে এই চাকরি বাদ দিয়ে অন্য কোনো চাকরির খোঁজ করতে। কিন্তু জাবেদ তা করছে না।

সে তার বিবেকের কাছে পরিচ্ছন্ন থাকতে চায়। যে অফিসে এতদিন সে চাকরি করেছে, তারা আজ কয়েক মাস বেতন দিতে পারছে না বলে সেই অফিস ছেড়ে চলে যাওয়ার পক্ষপাতি নয় সে। স্বামীর এসব ছেলেমানুষী সিদ্ধান্তে অভিমান করে মীরা। অভিমান করে স্বামীকে ‘বোকা কোথাকার’ বলে কটাক্ষ করে। এভাবেই চলতে থাকে দিন। এছাড়া ঘরভাড়া থেকে মুদি দোকান, চারপাশে যখন দেনার পাহাড় তখন হঠাৎ একদিন রাস্তার মাঝে কলেজ জীবনের বন্ধু সুমনের সাথে দেখা হয় জাবেদের।

সুমন অনেক বছর দেশের বাইরে ছিল, আজও বিয়ে করেনি। জাবেদ খুশি হয়ে তাকে বাসায় নিয়ে আসে। জাবেদ, সুমন আর মীরা একসাথে পড়েছে, কাজেই পুরোনো বন্ধুকে দেখে খুশি মীরাও। কিন্তু এর কদিন পর থেকেই শুরু হয় টানাপোড়েন। দীপু হাজরা বলেন, আমি প্রতিনিয়ত চেষ্টা কররি ভালো গল্পের খ- নাটক ও টেলিফিল্ম নির্মাণ করার। যাতে গল্পের মান ঠিক রেখে এমন একটা কিছু তৈরি করব দর্শকরা ভালো কিছু উপভোগ করতে পারেন। ‘বোকা কোথাকার’ টেলিছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুন ইমন, সমাপ্তি মাসুক, ললনা নূর, নিথর মাহবুব, হিল্লোল সরকার, এ আর পিয়াস, পনির শিকদার প্রমুখ। টেলিছবিটি প্রযোজনা করেছে ১৯৫২ এন্টারটেইনমেন্ট।