বৈশাখী মেলায় সরকারি-বেসরকারি ব্যাংক গুলোর স্টল দর্শনার্থীদের নজর কাড়ছে

152

DSC06512 (Small)

চাঁপাইনবাবগঞ্জে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৈশাখী মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি স্টল গুলোতে দর্শনার্থীদের ভিড় বাড়ছে। এবারের মেলার অন্যতম আকর্ষণ হচ্ছে সোনালী ব্যাংক লিমিটেডসহ সরকারি ও বেসরকারি ব্যাংক গুলোর স্টলে ক্ষুদ্র ও মাঝারি প্রকৃতির উদ্যোক্তাদের বিভিন্ন ধরণের পণ্য প্রদর্শন ও বিক্রি।
রবিবার সন্ধ্যায় মেলা ঘূরে দেখা গেছে, সোনালী ব্যাংক লিমিটেডের ২টি স্টলের ১টিতে শরিসার তেল অন্যটিতে এই জেলার ঐতিহ্যবাহী কাঁসার তৈরী তৈজসপত্র সাজিয়ে বসেছে উদ্যোক্তা প্রতষ্ঠিান। স্টলের শুরুতেই রয়েছে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের স্টল। সেখানে রয়েছে বাঙালি নারীদের চাল-ডাল পরিস্কারের ঐতিহ্যবাহী কুলা ও দেশী পোশাক। এবি ব্যাংকের স্টলে রয়েছে পাট জাতীয় পণ্য, উত্তরা ব্যাংকের স্টলে রয়েছেবিভিন্ন স্বাদের মিষ্টান্ন. পূবালী ব্যাংকের স্টলে রয়েছে পলট্রি ভিডসহ অন্যান্য সামগ্রি, জনতা ব্যাংকের স্টলে নকশী কাঁথা, যমুনা ব্যাংকের স্টলে মেয়েদের থ্রি পিস, অগ্রণী ব্যাংকের স্টলে রয়েছে উদ্যোক্তা এরফান সুপার ফুড লিমিটেডের বিভিন্ন ধরণের চাল। এছাড়াও রয়েছে ইসলামী ব্যাংক, সিটি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের স্টলে উদ্যোক্তাদের বিভিন্ন ধরণের পণ্য সামগ্রি।
মেলায় অংশগ্রহণকারী সকল ব্যাংক গুলোর আহবায়ক ও সোনালী ব্যাংক, চাঁপাইনবাবগঞ্জের এসিসটেন্ট জেনারেল ম্যানেজার শিশ আহমেদ জানান, এবারের মেলায় সোনালী ব্যাংকসহ অন্যান্য ব্যাংক গুলোর স্টলে উদ্যোক্তাদের পণ্যসামগ্রি বেশ বিক্রি হচ্ছে। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ হালিম উদ্দিন শাহ। তিনি মেলায় উপস্থিত থেকে ব্যাংক গুলোর স্টল সমূহ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।
এ ছাড়াও মেলায় পৌরসভার স্টলসহ অন্যান্য স্টলেও দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। মেলায় অর্ধশকেরও বেশি স্টল রয়েছে।
একদিকে স্টল গুলোতে দর্শনার্থীদের নজর অন্যদিকে নির্ধারিত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে গোষ্ঠী ও একক শিল্পীদের পরিবেশনা দর্শক-শ্রোতাদের আনন্দ দিচ্ছে। শিশুদের মনোরঞ্জনেরও ব্যবস্থা করা হয়েছে।