বুয়েটে দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে না

5

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) আগের নিয়মেই ২০১১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হবে। একই সঙ্গে থাকছে না দ্বিতীয়বার ভর্তির সুযোগ।
গত শনিবার বুয়েটের ৪৭৫তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।
উপস্থিত ছিলেন- বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফোরকান উদ্দিন, ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানরা।
সূত্র জানায়, সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষার ঘোষণার আলোকে অ্যাকাডেমিক কাউন্সিলের ওই সভায় ভর্তি পরীক্ষার সিলেবাস এবং দ্বিতীয় দফায় পরীক্ষার বিষয়টি উত্থাপন হয়। এতে সর্বসম্মতিক্রমে সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়। আর দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়টি অনুমোদন হয়নি।
বিষয়টি নিশ্চিত করে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগের নিয়মেই বুয়েটের ভর্তি পরীক্ষা হবে।
এর আগে গত বছরের ২২ ডিসেম্বর দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে বুয়েটের উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দেন ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা। সম্প্রতি তারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করেন। তাদের এই আন্দোলন অব্যাহত রয়েছে।